বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
762 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (32 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (18,017 পয়েন্ট)
অনেকে মনে করেন যে বিয়ের সময়ে অবশ্যই পাত্রপাত্রীর বয়সের পার্থক্য রাখা উচিত। বিভিন্ন গবেষণা বা অভিজ্ঞতা থেকে দেখা গেছে, সমবয়সীদের ক্ষেত্রে নানা ধরনের ঝামেলা তৈরি হয় এজন্য অভিভাবকরা সবসময় চেয়ে থাকেন যে তাদের সন্তানদের বিয়ে কিছুটা বয়সের পার্থক্য রেখেই দিতে। আবার জীবনের অভিজ্ঞতা আমাদের এটিও দেখিয়েছে যে বয়সের পার্থক্য থাকা সত্ত্বেও সংসারে বিভিন্ন অশান্তি লেগেই
থাকে। সবচেয়ে বড় বিষয় হল যদি মানসিক বোঝাপড়াটা দুজনার মাঝে ঠিক থাকে তাহলে বয়স আসলে কোনো কাজেই আসে না। পৃথিবীতে এমন বিয়ের নজির হাজার হাজার রয়েছে যেখানে স্বামীর চেয়ে স্ত্রী বয়সে বড় অথচ তাদের সাংসারিক সুখ অসীম।
তাই দুটি মানব সত্তার বিয়ের
ক্ষেত্রে প্রথমত বিচার করা উচিত
তাদের মানসিক বোঝাপড়ার বিষয়টি। এক্ষেত্রে দুজন দুজনকে অবশ্যই সম্মান করতে হবে, প্রকৃত ভালোবাসতে হবে। তাহলেই দুজন বয়সকে ছাপিয়ে সাংসারিক জীবনে সুখী হতে পারবেন।
যদি মনের মিল থাকে, তাহলে সেখানে বয়স কিছুনা।
আপনার উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।
ধন্যবাদ ।
মোশারফ হোসেন পেশাগতভাবে একজন ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। কম্পিউটার-ইন্টারনেট নিয়ে তার অনেক স্বপ্ন থাকলেও, বাস্তবতার তাগিদে সেটা আর পরিপূর্নতা পায়নি । তবে তিনি তার কম্পিউটার-ইন্টারনেট নিয়ে কাজ করার ইচ্ছা এবং আগ্রহকে কখনোই অঙ্কুরে বিনষ্ট হতে দেননি। বিস্ময়ের মাধ্যমে তার এই অতৃপ্ত আগ্রহটা, তৃপ্ততা খুজে পায়। বর্তমানে তিনি বিস্ময়ের সাথে আছেন, সমন্বয়ক হিসেবে।
করেছেন (18,123 পয়েন্ট)
আমার মনে হয়না উনি এটা বুঝাতে চেয়েছিলেন.......।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

321,389 টি প্রশ্ন

411,595 টি উত্তর

127,460 টি মন্তব্য

177,153 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...