বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
2,045 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (748 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,135 পয়েন্ট)
মহানবী (সঃ) বলেছেন, “পূর্ণবিবাহ না হওয়া পর্যন্ত মহিলা তার সন্তানের বেশী হকদার।” ৫৯৭ (দারাকুত্বনী ৪১৮ নং, সিসঃ ৩৬৮ নং) অবশ্য মায়ের মধ্যে কোন প্রতিকূল গুণ থাকলে আলাদা কথা। সেক্ষেত্রে বাপই সন্তানের অধিকার পাবে। যেমন মায়ের হাতে সন্তান থাকলে খারাপ হয়ে যাবে--- এই আশঙ্কা থাকলে সে সন্তানের অধিকার হারাবে। পড়ন্ত সন্তান যদি জ্ঞান সম্পন্ন হয়, তাহলে তাকে এখতিয়ার দেওয়া হবে। সে যাকে বেছে নেবে, সেই তার প্রতিপালনের দায়িত্ব পাবে। ৫৯৮ (তিরমিযী ১৩৫৭, ইবনে মাজাহ ২৩৫১ নং)
0 টি পছন্দ
করেছেন (21 পয়েন্ট)
বর্তমান বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী যদি স্ত্রিকে তালাক দেয় এবং তাদের সন্তান থাকে তাহলে সে সারা জীবন  সেই সন্তান তার মায়ের কাছে থাকবে, সে সন্তান ছেলে হোক বা মেয়ে হোক, এবং সন্তানের প্রিতা তার সন্তানের জন্যে বরন পোশন দিতে বাধ্য থাকিবে, যদি তালাক প্রাপ্ত সন্তানের মায়ের অন্য কোন  জায়গায় বিয়ে হয়ে যায়, তাহলে সন্তানের মা তার সন্তানকে তার প্রিতার কাছে দিতে বাধ্য থাকিবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 মার্চ 2015 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahmid (748 পয়েন্ট)

343,729 টি প্রশ্ন

436,821 টি উত্তর

136,772 টি মন্তব্য

185,100 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...