বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
117 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (748 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,135 পয়েন্ট)
পর্দার সাথে হলেও মহিলা পারফিউম বা সেন্ট জাতীয় কোন সুগন্ধি ব্যবহার করে বাইরে যেতে পারে না। কারণ তাতে ফিতনা আছে। মহানবী (সঃ) বলেছেন, “প্রত্যেক চক্ষুই ব্যাভিচারী। আর মহিলা যদি (কোন প্রকার) সুগন্ধি ব্যবহার করে কোন (পুরুষের)মজলিসের পাশ দিয়ে অতিক্রম করে, তবে সে ব্যভিচারিণী (বেশ্যার মেয়ে)।” ৫০৬ (আবূ দাঊদ, তিরমিযী, নাসাঈ, ইবনে হিব্বান, ইবনে খুযাইমাহ, হাকেম, সহীহুল জামে, ৪৫৪০ নং)

এমন কি মসজিদে নামায পড়ার উদ্দেশ্যে যেতেও সে সেন্ট ব্যবহার করতে পারে না। মহানবী (সঃ) বলেন, “আল্লাহ্‌র বান্দীদেরকে মসজিদে আসতে বারণ করো না, তবে তারা যেন খোশবূ ব্যবহার না করে সাধাসিধাভাবে আসে।” ৫০৭ (আহমাদ, আবূ দাঊদ, সঃ জামে ৭৪৫৭ নং)

“যে মহিলা সেন্ট ব্যবহার করে মসজিদে যাবে, সে মহিলার গোসল না করা পর্যন্ত কোন নামায কবুল হবে না।” ৫০৮ (ইবনে মাজাহ ৪০০২, সঃ জামে ২৭০৩ নং)
0 টি পছন্দ
করেছেন (4,853 পয়েন্ট)

মহিলাদের জন্য ঘরোয়া পরিবেশে সুগন্ধি ব্যবহার করা জায়েয আছে। সুগন্ধি বা সুগন্ধি জাতীয় ক্রিম বা পাউডার ব্যবহার করে তাদের জন্য বাইরে বের হওয়া জায়েয নেই। সুতরাং ইসলামী শরীয়া মতে সেন্ট বা সেন্ট জাতীয় কোনো ক্রিম বা পাউডার ব্যবহার করে মহিলারা বাড়ির বাইরে যেতে পারে না।- মুসনাদে আহমাদ; হাদীস ১৯৭২৬, সুনানে আবূ দাউদ; হাদীস ২১৭৬, আলমাউসূআতুল ফিকহিয়্যা ১২/১৭৪, ১৮৪।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 মার্চ 2015 "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahmid (748 পয়েন্ট)

351,771 টি প্রশ্ন

445,817 টি উত্তর

139,733 টি মন্তব্য

187,737 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...