বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
99 জন দেখেছেন
"সিএসএস" বিভাগে করেছেন (7,700 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (196 পয়েন্ট)

 ইন্টারনাল বা ইনলাইন সিএসএস খুব প্রয়োজন ছাড়া লেখা হয়না, লেখা উচিৎ ও নয়। কারন এতে এইচটিএমএল ফাইল দেখতে নোংড়া লাগে এবং অনেক বড় হয়ে যায়। তাই সব সিএসএস রুলকে একসাথে করে একটা ফাইলে রেখে সেটা .css এক্সটেনশন নাম দিয়ে (যেমন style.css) সেভ করে HTML ফাইলে সংযুক্ত করে দিলেই হয়ে যায়। এটার নামই হচ্ছে এক্সটার্নাল সিএসএস। এইচটিএমএল এ link নামে একটা ট্যাগ আছে এটা দিয়েই সংযোগ দেয়া যায়।

0 টি পছন্দ
করেছেন (26 পয়েন্ট)
ভাই আপনি প্রশ্ন করেছেন, এক্সটার্নাল সিএসএস কখন ব্যবহার করবেন ? আসলে ওয়েব সাইট ডিজাইন করার ক্ষেত্রে এক্সটার্নাল সিএসএস ব্যবহার করতে পারেন। তবে কোন ট্যাগকে ভিন্ন Style করতে আপনি ইন্টারর্নাল বা ইনলাইন সিএসএস ব্যবহার করতে পারেন । ডিজাইন করার ক্ষেত্রে আপনি যে কোন উপায় অবলম্বন করতে পারেন । তবে ডিজাইনের কোডিং এর সৌন্দর্য বা পরবর্তিতে এডিটং এর জন্য কোডিং যাতে সুন্দর ও পরিপাটি হয় সেটা অবশ্যই খেয়াল রাখতে হবে ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 নভেম্বর 2014 "সিএসএস" বিভাগে জিজ্ঞাসা করেছেন shohan (7,700 পয়েন্ট)
1 উত্তর
18 নভেম্বর 2014 "সিএসএস" বিভাগে জিজ্ঞাসা করেছেন shohan (7,700 পয়েন্ট)
1 উত্তর
18 জুলাই "সিএসএস" বিভাগে জিজ্ঞাসা করেছেন রুহুল কিশোরগঞ্জ। (93 পয়েন্ট)

330,318 টি প্রশ্ন

421,065 টি উত্তর

130,768 টি মন্তব্য

180,702 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...