বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
532 জন দেখেছেন
"সফটওয়্যার" বিভাগে করেছেন (16,116 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (9,122 পয়েন্ট)
ছবি থেকে লেখা কপি করার কোন সফটওয়্যার এখনো তৈরি হয় নাই। তবে pdf ফাইল থেকে কপি বা কনভার্ট করার সফটওয়্যার আছে।
মোঃ রাকিব পেশায় ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হলেও তথ্যপ্রযুক্তির প্রতি ঝোঁকটা অনেক বেশি। অজানাকে জানতে খুব ভালো লাগে। ভালো লাগে অবকাশ যাপন ও বাংলাদেশের বিভিন্ন স্থানে ভ্রমন করতে।
0 টি পছন্দ
করেছেন (4,710 পয়েন্ট)

হ্যাঁ, উপায় আছে।

তবে, ইমেজ ফাইলের টেক্টস Microsoft Word ফাইলের মতো কপি করা যায় না। এজন্য প্রথমে ইমেজ ফাইল থেকে টেক্টস ফাইলে কনভার্ট করতে হবে। নিচের লিংক থেকে কনভার্ট করতে পারবেন।

http://www.onlineocr.net

কনভার্ট করা ফাইল Microsoft Word ফাইল হিসাবে সেভ হবে। সেটা সাধারণভাবে কপি বা এডিট করতে পারবেন।

মোঃ সামীউল ইসলাম হিরন পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং সফটওয়্যার ব্যবসার সাথে জড়িত। কম্পিউটারের সাথে পরিচয় ৯০ এর দশকে। সেই থেকে প্রযুক্তির গভীরে যাওয়ার চেষ্টা। বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ইংরেজি-থেকে-বাংলা ডিকশনারী "সিলিকন ডিকশনারী" -র ডেভলপার। ভালবাসেন ঘুরে বেড়াতে, ফটোগ্রাফী করতে এবং ছবি আঁকতে। মাতৃভাষা বাংলাকে প্রযুক্তি জগতে আরো সমৃদ্ধ করার ইচ্ছা নিয়েই এগিয়ে যাচ্ছেন। বিস্ময় ডট কমের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 সেপ্টেম্বর 2014 "সফটওয়্যার" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফুল (16,116 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর
26 জুন 2017 "সফটওয়্যার" বিভাগে জিজ্ঞাসা করেছেন imran195 (19 পয়েন্ট)

304,650 টি প্রশ্ন

393,365 টি উত্তর

119,686 টি মন্তব্য

168,907 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...