বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
51 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (17,001 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,001 পয়েন্ট)
উপকরণ : কোরাল মাছের ফিলে আধা কেজি, অয়েস্টার সস ১ টেবিল চামচ, ময়দা ৫ টেবিল চামচ, লবণ আধা চা-চামচ, ডিম ১টি, কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ, লেবুর রস ২ চা-চামচ, তেল ভাজার জন্য, পানি আধা কাপ। গাজর, বাঁধাকপি, পেঁপে, শসা ঝুর করা আধা কাপ করে। পেঁয়াজের কুচি ২টি, ঝুরি করা আদা ১ মুঠ।
সসের জন্য : সয়াসস ২ টেবিল চামচ, অয়েস্টার সস ২ টেবিল চামচ, লাল সিরকা ৩ টেবিল চামচ, চিনির ক্যারামেল ৩ টেবিল চামচ, লবণ ১ চা-চামচ, গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ, চিনি ২ চা-চামচ অথবা স্বাদ অনুযায়ী।

প্রণালি : মাছের ফিলেতে লেবুর রস মেখে ১০-১৫ মিনিট রেখে নিন। তারপর মাছের চামড়া তুলে নিয়ে প্রতিটি ফিলেতে দু-তিনটি করে আঁক কাটুন। মাছের ওপরে লবণ ও গোলমরিচের ফাঁকি ছিটিয়ে দুই পিঠেই মেখে নিন। ডিমের সঙ্গে অয়েস্টার সস মিশিয়ে ফেটে নিয়ে মাছে মাখিয়ে এক ঘণ্টা রাখুন। তারপর ময়দায় গড়িয়ে ডুবো তেলে ভেজে তেল ছেঁকে উঠিয়ে রাইস ডিশে এক স্তরে বিছিয়ে দিন। মাছ ভাজা তেলে পেঁয়াজের কুচি ও আদার ঝুরি ভেজে নিয়ে সব সবজি দিয়ে তিন-চার মিনিট ভেজে নিন। সবজিগুলোতে আগে ভাপ দিয়ে নিতে হবে। এবারে এতে সস দিয়ে মিশিয়ে নাড়ুন। আধা কাপ পানিতে কর্নফ্লাওয়ার গুলে নিন। সস দেওয়ার পর ফুটে উঠলে কর্নফ্লাওয়ার দিয়ে নাড়ুন। ঘন হলে নামিয়ে মাছের ওপর ঢেলে মাছ ঢেকে দিন। ফ্রায়েড রাইসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (17,001 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
1 উত্তর

340,779 টি প্রশ্ন

433,975 টি উত্তর

135,565 টি মন্তব্য

184,004 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...