বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
75 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ: রান্না করা মুরগির মাংস আড়াই কাপ, মুরগির ঝোল এক কাপ, দুধ আধা কাপ, টমেটো এক কাপ, রসুন কুচি দুই কোয়া, তেজপাতা একটি, এক চিমটি থাইম পাউডার (মসলার দোকানে পাওয়া যায়), সামান্য মরিচ গুঁড়া, জলপাই তেল তিন টেবিল চামচ, চিনি আধা চামচ, লবণ, লাজানিয়া নুডলস এক কাপ, ময়দা তিন টেবিল চামচ, মরিচ, সিকি কাপ পারসলে কুচি, মোজারেলা চিজ কুচি এক কাপ, পারমিজান চিজ কুচি আধা কাপ, আমের টুকরা আধা কেজি।

প্রণালি: সসপ্যানে টমেটো, রসুন, তেজপাতা, থাইম, মরিচ গুঁড়া, জলপাই তেল, চিনি ও আধা চামচ লবণ দিন। ফুটতে শুরু করলে আঁচ কমিয়ে রেখে দিন ২০ মিনিট। ফুটন্ত পানিতে ১০ মিনিট লাজানিয়া নুডলস সেদ্ধ করুন। ঠান্ডা পানিতে ধুয়ে ঝরিয়ে রেখে দিন। ঠান্ডা পানিতে ময়দা গুলে পেস্ট বানান। সসপ্যানে মুরগির ঝোল ও দুধ মিলিয়ে চুলায় দিন। তাতে ময়দার পেস্ট, স্বাদমতো লবণ ও মরিচ এবং পারসলে কুচি দিয়ে নাড়াচাড়া করুন। মিশ্রণটি ঘন হয়ে ফুটে উঠবে।
বড় বেকিং ডিশে টমেটোর মিশ্রণটি ঢালুন। তার ওপর লাজানিয়া নুডলস দিন। এর ওপর মুরগির মাংস দিন। এবার চিজ ছড়িয়ে দিন। এর ওপর আমের টুকরা দিন। এভাবে আরেক স্তর সাজান। এবার ৩৭৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় ওভেনে বেক করুন ২৫ থেকে ৩০ মিনিট।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (16,995 পয়েন্ট)
1 উত্তর
31 মে 2014 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (16,995 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

353,388 টি প্রশ্ন

447,502 টি উত্তর

140,125 টি মন্তব্য

188,287 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...