বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
56 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (16,995 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,995 পয়েন্ট)
উপকরণ : লাল, হলুদ, সবুজ রঙের ক্যাপসিকাম মাঝারি আকারের ৬টি, হাড় ছাড়া মুরগির মাংস ছোট করে কাটা ১ কাপ, পোলাওয়ের চালের ভাত ১ কাপ, পেঁয়াজকুচি সিকি কাপ, কাঁচা মরিচকুচি ১ টেবিল-চামচ, সাদা গোলমরিচগুঁড়া ১ চা-চামচ, লবণ স্বাদমতো, ওয়েস্টার সস ১ টেবিল-চামচ, সয়া সস ১ টেবিল-চামচ, টমেটো সস ২ টেবিল-চামচ, পুদিনাপাতা ১ আঁটি, আদাবাটা ১ চা-চামচ, মাখন ৬০ গ্রাম, মোজারেলা চিজ ১ কাপ।

প্রণালি : মুরগির মাংস আদাবাটা ও সয়া সস দিয়ে মাখিয়ে ২০-২৫ মিনিট রাখতে হবে। ক্যাপসিকাম আড়াআড়ি সমান দুই টুকরা করে কেটে ভেতরের সবকিছু বাদ দিয়ে ক্যাপসিকামের গায়ে মাখন লাগিয়ে রাখতে হবে। মাখন গরম করে পেঁয়াজকুচি ও মাখানো মাংস দিয়ে কিছুক্ষণ ভেজে ওয়েস্টার সস, টমেটো সস দিয়ে ভাজতে হবে। লবণ, কাঁচা মরিচ, গোলমরিচগুঁড়া দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করে নামিয়ে নিন। ক্যাপসিকামের ভেতরে পুর করে ওপরে চিজ দিয়ে স্টিমারে বা ঝাঁঝরিতে সাজিয়ে ৪-৫ মিনিট ভাপ দিয়ে গরম গরম পরিবেশন করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

352,175 টি প্রশ্ন

446,192 টি উত্তর

139,861 টি মন্তব্য

187,877 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...