বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
789 জন দেখেছেন
"প্রাণীবিজ্ঞান" বিভাগে করেছেন (335 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (335 পয়েন্ট)
কচ্ছপ
+1 টি পছন্দ
করেছেন (116 পয়েন্ট)

১০০% সঠিক উত্তর হবে টারডিগ্রেড। এরা হাজার হাজার বছর বেঁচে থাকতে পারে। বিশ্বাস না হলে গুগল সার্চ করে দেখে নিতে পারেন। আমি এদের সম্পর্কে কিছুটা আলোচনা করছি বিস্তারিত জানতে এখানেই ভিজিট করুন। 


টারডিগ্রেড বেশিরভাগ পানিতে বসবাস করে এছাড়াও পাহাড়ের উপরেও এরা বসবাস করে। আটটি পা বিশিষ্ট,  ক্ষুদ্র প্রাণী হিসাবে পরিচিত। 1773 সালে প্রথম জার্মান প্রাণিবিজ্ঞানী জোহান আগস্ট ইফ্রয়িম গুয়েজ দ্বারা বর্ণিত হয়েছে,তারা তাদেরকে "সামান্য পানি বীজ" নাম দিয়েছিলেন। ইতালির জীববিজ্ঞানী লাজারো স্পলানজানি তিন বছর পর টারডিগ্রেড নামটি (অর্থ "ধীরগামী স্টপর্স") দেন। তারা পর্বতমালার থেকে গভীর সমুদ্র এবং গ্রীষ্মমন্ডলীয় বৃষ্টি বন থেকে এন্টার্কটিক পর্যন্ত  সব জায়গায় খুঁজে পেয়েছে।  সর্বাধিক প্রাণবন্ত পরিচিত প্রাণীর মধ্যে রয়েছে টারডিগ্রেড। যে সমস্ত প্রাণী চরম অবস্থার বেঁচে থাকতে সক্ষম হয় তাদের মধ্যে টারডিগ্রেড অন্যতম । চরম তাপমাত্রার এক্সপোজার, চরম চাপ (উভয় উচ্চ এবং নিম্ন ), বায়ু বঞ্চনা, বিকিরণ, নিরুদন, এবং ক্ষুধা ইত্যাদির মধ্যে থেকে এই প্রাণী হাজার হাজার বছর বেঁচে থাকতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 মে 2014 "প্রাণীবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন jalaluddings (335 পয়েন্ট)
1 উত্তর
28 নভেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md moinul (11 পয়েন্ট)

343,720 টি প্রশ্ন

436,811 টি উত্তর

136,767 টি মন্তব্য

185,099 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...