বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
55 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন (17,001 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (17,001 পয়েন্ট)

কি কি লাগবেঃ
চিকেন কিমা ৫০০ গ্রাম, দারুচিনি গুঁড়ো আধা চা চামচ, লবণ স্বাদমতো, তেল তিন টেবিল চামচ, পেঁয়াজ (সিদ্ধ করে বাটা) পৌনে এক কাপ, আদা-রসুন বাটা ১ টেবিল চামচ, ধনে গুঁড়ো ১ চা চামচ, মরিচ গুঁড়ো ১ চা চামচ, টমেটো পিউরি আধ কাপ, কাজু বাদাম বাটা আধা কাপ, গরম মসলা গুঁড়ো আধা চা চামচ, ফ্রেশ ক্রিম আধা কাপ।

কিভাবে করবেনঃ
চিকেন কিমা, দারুচিনি গুঁড়ো আর লবণ ভালভাবে মেখে নিন। বারোটি সমান ভাগে ভাগ করে কোফতা তৈরি করে রাখুন। একটি পাত্রে তেল গরম করে পেঁয়াজ বাটা দিয়ে ভাজতে থাকুন যতক্ষণ না সোনালি রঙের হয়। আদা-রসুন বাটা, ধনে ও মরিচ গুঁড়ো দিয়ে সামান্য ভেজে নিন। অল্প পানিতে কাজুবাটা গুলে সেই মিশ্রণ আর টমেটো পিউরিতে দিয়ে ভাল করে নেড়ে সব মসলা মিশিয়ে দিন। চড়া আঁচে পাঁচ মিনিট রাখুন। এই সময় ক্রমাগত নাড়তে থাকবেন। এবার দেড় কাপ পানি দিন। পানি ফুটে উঠলে চিকেন কোফতা ছেড়ে আঁচ কমিয়ে দিন। মাঝে মাঝে নেড়ে দিন। ১০ মিনিট পর গরম মসলা গুঁড়ো ও ফ্রেশ ক্রিম মিশিয়ে পাঁচ মিনিট রেখে নামিয়ে নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

343,108 টি প্রশ্ন

436,219 টি উত্তর

136,493 টি মন্তব্য

184,843 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...