বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
6 জন দেখেছেন
"ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,832 পয়েন্ট)

প্রধান ESD সুরক্ষা পদ্ধতি কি কি?


স্ট্যাটিক বিদ্যুৎ আমাদের জীবনে সর্বব্যাপী। স্ট্যাটিক বিদ্যুৎ ক্ষতি উপেক্ষা করা যাবে না। দৈনন্দিন জীবনে, অনেক ESD সুরক্ষা পদ্ধতি আছে। ESD সুরক্ষা চার নীতির বোঝার প্রয়োজন: পরিবেশগত নিয়ন্ত্রণ, কর্মচারী নিয়ন্ত্রণ, প্যাকেজিং উপাদান নিয়ন্ত্রণ এবং কর্মী। প্রশিক্ষণ।


ESD সুরক্ষা প্রধান পদ্ধতি

1.Grounding

কন্ডাক্টরটি তৈরি করা স্ট্যাটিক চার্জ কমাতে খুবই গুরুত্বপূর্ণ, যা কন্ডাকটর এবং মূল স্ট্যাটিক বিদ্যুতের উৎস। অতএব, আমরা সংবেদনশীল অ্যান্টি-স্ট্যাটিক উপাদান বা উপাদান উন্মুক্ত হয় যারা উত্পন্ন স্ট্যাটিক চার্জ কমাতে হবে মানুষের শরীরের মাধ্যমে মানব শরীরের মাধ্যমে তৈরি করা থেকে স্ট্যাটিক বিদ্যুত প্রতিরোধ করা ভাল। কন্ডাক্টরগুলির জন্য প্রচলিত পদ্ধতিগুলি হচ্ছে: একটি অ্যান্টি-স্ট্যাটিক কব্জি চাবুক এবং একটি কার্যকরী পৃষ্ঠভূমি।

2. ইলেক্ট্রোস্ট্যাটিক প্রতিরক্ষা - ESD পরিবাহী ব্যাগ

ইলেক্ট্রোস্ট্যাটিক সংবেদনশীল উপাদানগুলি স্টোরেজ বা পরিবহনের সময় স্ট্যাটিক বিদ্যুৎ দেখা যায়। ইলেক্ট্রোস্ট্যাটিক রোধ ইলেকট্রনিক উপাদানগুলিতে বহিরাগত স্ট্যাটিক বিদ্যুতের প্রভাবকে দুর্বল করে দিতে পারে। সবচেয়ে সাধারণ পদ্ধতি হল সুরক্ষা হিসাবে একটি ইলেক্ট্রোস্ট্যাটিক শেলিং ব্যাগ ব্যবহার করা।

3. আয়ন নিরপেক্ষকরণ-আয়োনাইজার বায়ু ব্লোয়ার, আইওনার বায়ু বন্দুক, আকাশের বাতাসের নোজল

নিরপেক্ষতা গুরুত্বপূর্ণ কারণ স্থল এবং বিচ্ছিন্নতা অন্তরণ থেকে চার্জ ছাড়বে না। প্রক্রিয়াটি স্বাভাবিকভাবেই উৎপাদিত হওয়ার সময় নিরপেক্ষ বা অপসারণ করা হয় এবং এটি ionization নামে পরিচিত। Ions সহজ চর্চিত পদার্থ যা বায়ু উপস্থিত হয়। আইনস প্রাকৃতিক শক্তি উত্স দ্বারা উত্পাদিত হয়। তারা সূর্যালোক, আলোকসজ্জা, খোলা অগ্নিশিখা এবং বিকিরণ অন্তর্ভুক্ত। আমরা ionizer মাধ্যমে আয়ন ট্রিলিয়ন উত্পন্ন করতে পারেন। Ionizer একটি সুষম মিশ্র চশমা আয়ন তৈরি করতে একটি উচ্চ ভোল্টেজ ব্যবহার করে, এবং একটি অনুরাগী বস্তু বা অঞ্চলের উপর নিরপেক্ষ আয়ন ড্রিফট সাহায্য করে। আয়োজীকরণ আট সেকেন্ডের মধ্যে অন্তরকক্ষেত্রের স্ট্যাটিক চার্জ নিরপেক্ষ করে, এর ফলে তাদের সম্ভাব্য ক্ষতি কমে যায় Ionization নিরপেক্ষকরণ দ্বারা ভিত্তি বা বিচ্ছিন্নতার বিকল্প নয়, আয়নীকরণ শুধুমাত্র ইলেক্ট্রোস্ট্যাটিক স্রাব দুর্ঘটনার ঝুঁকি বা ঝুঁকি হ্রাস করে। সর্বাধিক ব্যবহৃত আয়ন নিরপেক্ষকরণ ডিভাইস আয়ন ভক্ত, আয়ন বায়ু বন্দুক, এবং মত।


ধন্যবাদ 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
03 ফেব্রুয়ারি 2016 "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরিফ এন ওয়েপ (38 পয়েন্ট)

350,467 টি প্রশ্ন

444,548 টি উত্তর

139,318 টি মন্তব্য

187,368 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...