বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
20 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন (55 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (486 পয়েন্ট)
মুখমন্ডল সবর্দা পরিষ্কার পরিছন্ন রাখুন । ব্রণে একদম কোনোভাবেই হাত বা আন্গুল লাগাবেন না । প্রতিদিন কমপক্ষে দশ গ্লাস করে পানি পান করুন । নিয়মিত ঘুমান রাত জাগবেন না ।টেনশন ও কোনো প্রকার চাপ নিবেন না । তেলের কোনোকিছু খুব কম খাবেন শাক সবজি বেশী পরিমাণে খাবেন ।
0 টি পছন্দ
করেছেন (755 পয়েন্ট)
মুখে ব্রণ হলে যা করবেন, তা উল্লেখ করা হলোঃ শরীর ও কাপড়-চোপড় অপরিষ্কার রাখলে বিভিন্ন প্রকার চর্মরোগ দেখা দেয় । সর্বদা বাইরের ধুলাবালি, ময়লা প্রভৃতি এসে শরীরের লোমকূপের মুখ বন্ধ করে দেয়, যার ফলে বিভিন্ন চর্মরোগ দেখা দেয় । কোনো কাজ করার পর শরীর ঘেমে গেল তা যদি অপরিষ্কার রয়ে যায়, তাহলে চর্মরোগ হতে পারে । আর মুখে ব্রণ ওঠা সেগুলোর মধ্যে একটি । এজন্য:_ আপনাকে সর্বদা পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে ।কাপড়-চোপড় পরিষ্কার রাখতে হবে ।নিজের ব্যবহৃত পোশাক প্রতিদিন সাবান/সোডা/ক্ষার মিশ্রিত গরম পানিতে ধূতে হবে । রোগীর কাপড়_চোপড় ব্যবহার করবেনা । মুখে ব্রণ থেকে বাঁচানোল জন্য কোনো ঔষধ সেবন করবেন না । আবার, অনেক ডাক্তার মনে করেন, এটা ভিটামিন_বি এর অভাবজনিত সমস্যা । তাই এ জাতীয় খাবার শরীরের সঠিক অনুপাতে খান । প্রতিদিন সর্বোচ্চ চার লিটার পানি পান করুন । ধন্যবাদ, শুভ কামনা রইলো ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
08 নভেম্বর "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Nahid Hasan Nahid (55 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
03 মে 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
17 এপ্রিল 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর

353,097 টি প্রশ্ন

447,192 টি উত্তর

140,025 টি মন্তব্য

188,196 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...