বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
47 জন দেখেছেন
"মনোবিজ্ঞান" বিভাগে করেছেন (17 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (2,053 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
সমস্যাটা তো এখানেই। আপনি জানেন যে আপনি যে কোন সময় মারা যাতে পারেন। হতে পারে সেটা কোন রোগ, কোন সড়ক দূর্ঘটনা, কিংবা ভূমিকম্প অথবা অন্য কিছু। কিন্তু সেই হঠাৎ টা যে ঠিক কখন আসবে সেটা তো আর আপনি বা আমি কেউ জানিনা। হতে পারে সেটা 1 মিনিট, কিংবা 1 বছর কিংবা 50/60 বছর পর।

তার মানে দাড়াল যতদিন আপনি বেঁচে থাকবেন আপনাকে স্বাভাবিক ভাবে বাঁচার চেষ্টা করতে হবে। যেতেহু আমরা মানুষ এবং সামাজিক জীব তাই আমাদের সামাজিক রীতি নীতি মেনেই চলতে হয়। কারণ ভালভাবে যদি আপনি বাঁচতে না পারেন তাহলে সেটা খুবই যন্ত্রণাদায়ক হয়। সেজন্যই আমাদের কিছু স্বপ্ন, কিছু আশা মনের মধ্যে লালন করতে হয়। আর এগুলো পূরণ হলে আমরা ভালভাবে বাঁচতে পারি।

আর দুনিয়া হল আমাদের জন্য পরীক্ষার স্থান। এখানে আল্লাহ আমাদের পাঠিয়েছেন পরকালে ভালভাবে থাকার জন্য। পরীক্ষায় যদি আমরা পাশ করি তাহলে পরকালে সুখী হব। জান্নাতে আমাদের স্থান হবে। আর যদি ফেইল করি তাহলে আমাদের জন্য অপেক্ষা করছে জাহান্নামের আজাব।

ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
0 টি উত্তর
2 টি উত্তর

359,033 টি প্রশ্ন

454,151 টি উত্তর

142,236 টি মন্তব্য

190,042 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...