বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
85 জন দেখেছেন
"বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে করেছেন (17 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,485 পয়েন্ট)
না। স্রষ্টা ছাড়া সৃষ্টি অসম্ভব।
করেছেন (17 পয়েন্ট)

আচ্ছা, সকল ধর্মে বলা আছে এই মহাবিশ্ব যে সৃষ্টি করেছেন তিনি সৃষ্টি নন, 


তাহলে তো স্রষ্টা ছারা সৃষ্টি সম্ভব! 

কিন্তু কিভাবে সম্ভব??? 
করেছেন (1,086 পয়েন্ট)
আমি সেটা বলিনি, মানুষ তার কর্মের জন্য নিজেই দায়ী।।। তিনি আমাদের বিবেগ বুদ্ধি দিয়েছেন যাতে আমরা এটা খাটিয়ে ভালো মন্দবিচার করতে পারি।। কিন্তু আদৌ কেউ সেটা ভালো কাজে না খারাপ কাজে ব্যবহার করবে সেটা তার ব্যক্তিগত ব্যাপার।। আমি বললাম যে এই পুরো পৃথিবী কে নিয়ন্ত্রণ করছে, এই যে প্রতিদিন সূর্য ওঠে আবার অস্ত যায়, দিন শেষে রাত আবার রাত শেষে দিন আসে এটা কে নিয়ন্ত্রণ করছে?
0 টি পছন্দ
করেছেন (465 পয়েন্ট)
না স্রষ্টা ছাড়া সৃষ্টি সম্ভব না । এ মহাবিশ্বে কোন কিছুই আপনা আপনি সৃষ্টি হয়নি আর হতে পারেও না । এত বড় মহাবিশ্ব কে সৃষ্টি করতাই তৈরি করেছেন এবং তিনিই এর দেখাশোনা করছেন ।
করেছেন (17 পয়েন্ট)
ষ্রষ্টা নিজেই সৃষ্টি নন, তাহলে আর অস্তিত্ব নেই, যেহেতু তার কোনো অস্তিত্ব নেই সেহেতু তিনি কিভাবে সৃষ্টি করেন???
0 টি পছন্দ
করেছেন (768 পয়েন্ট)
আমি আপনাকে ক্লিয়ার উত্তর দিতে পারি তবে আমার উত্তরটি লুকায়িত করা হবে আমি জানি,কারণ বিস্ময়ে সঠিক উত্তরই লুকায়ওত করার নিয়ম। যাই হোক, হ্যা স্রষ্টা ছাড়া সৃষ্টি হয় তবে আমি বলছি না যে সৃষ্টিকর্তা নেই।একটা উদাহরন দিই একটা কলাগাছ মারা গেলে তার পাশে আরেকটা কলাগাছ উঠে এটা তো নিজে নিজে আবার ধরুন মহাকাশে কয়েকটি ভর রাখলে তারা একে অন্যের আকর্ষণে একত্রে মিলিত হয়ে গ্রহ উপগ্রহ তৈরী করে।যেমনটা নাসা টেলিস্কোপ দিয়ে দেখিয়েছে।
করেছেন (17 পয়েন্ট)
আপনার মাথা ঠিক আছে?? কি আউল ফাউল যুক্তি দিচ্ছেন , আপনি সঠিক টাই বলেন, লুক্কায়িত করা হলে হোক!
করেছেন (768 পয়েন্ট)
স্রষ্টা যদি নিজেই সৃষ্টি হতো তাহলে তাকে স্রষ্টা বলা যেত না। আল্লাহ খালিক মানে তিনি সৃষ্টিকর্তা কিন্তু সৃষ্টি নন(নাউজুবিল্লাহ)
করেছেন (17 পয়েন্ট)
তাহলে এটাই বিশ্বাস করতে হবে! এর ভিতরেই সীমাবদ্ধ কল্পনার জগৎ ও!
করেছেন (768 পয়েন্ট)
আপনার সকল প্রশ্নের উত্তর আপনার চারপাশেই আছে।দেখুন মহাবিয়্ব কত বড় আমরা অনন্তকাল হায়াত পেলেও মহাবিশ্বের ১% রহস্য উন্মোচন করতে পারব না। তাহলে, ভাবুন আল্লাহ কত মহান কত বড় আপনি কল্পনাও করতে পারবেন না তিনি ছিলেন তিনি থাকবেন তার আগে পরে কিছুই নেই,তিনি স্রষ্টা এবং সৃষ্টির উন্মোচন তার দ্বারাই হয়েছে তিনি আপনাকে অস্তিত্ব দান করেছেন।তিনি সৃষ্টি করেন এবং সৃষ্টির নিয়ম তিনি চালু করেছেন আপনি শয়তানের ধোকা হতে পানাহ চান।
0 টি পছন্দ
করেছেন (1,086 পয়েন্ট)
স্রষ্টিকর্তা ছাড়া সৃষ্টি কল্পনা ও করা যায়না।। আর এই মহা বিশ্বের সৃষ্টিকর্তা হলো মহান আল্লাহ।।
করেছেন (17 পয়েন্ট)
উপরে উত্তর গুলোর মন্তব্য গুলো দেখুন এবং মন্তব্য করুন!
করেছেন (1,086 পয়েন্ট)
দেখুন, আপনি বললেন যে স্রষ্টার অস্তিত্ব নেই| তাহলে তো বলতে হয় যে আপনি হয়তো চোখেই দেখতে পান না।। যদি চোখে দেখতে পেতেন তাহলে হয়তো চোখের সামনে এতগুলো নিয়ামত দেখেও স্রষ্টার অস্তিত্ব নিয়ে এরকম মন্তব্য করতেন না।। ধরুন যদি স্রষ্টা না থাকে তাহলে এই বিশ্বকে কে সৃষ্টি করল? আপনার আমার সুবিধার জন্য প্রত্যেক রাত কাটিয়ে সকাল আনে কে?
করেছেন (17 পয়েন্ট)
সবকিছু একটা নিদিষ্ট নিয়মে চলছে, তবে স্রষ্টা থাকলেও স্রষ্টা নিজের সৃষ্টি নিয়ে আমার প্রশ্নটি!!
করেছেন (1,086 পয়েন্ট)
ছাড়ো তোমার নিয়ম।। যদি কেউ না থাকে তাহলে এগুলোকে কে নিয়ন্ত্রণ করছে বলো? তোমাকে কে সৃষ্টি করলো বলো?
করেছেন (17 পয়েন্ট)
মানুষের খারাপ কাজ কে নিয়ন্ত্রণ করতেছে তাহলে?
করেছেন (436 পয়েন্ট)

মানুষের ভাল খারাপ বুঝার জন্য  স্রষ্টা মানুষকে বিবেক দিয়েছে। বিবেকের মাধ্যমে মানুষ মানুষের খারাপ কাজ কে নিয়ন্ত্রণ করছে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 নভেম্বর "বিনোদন ও মিডিয়া" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. Siyam Hossen (5,444 পয়েন্ট)
1 উত্তর

359,448 টি প্রশ্ন

454,628 টি উত্তর

142,338 টি মন্তব্য

190,152 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...