বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
63 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (17 পয়েন্ট)

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (6,850 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
  • যৌনতাঃ সংগমের ইচ্ছা বা কামপ্রবৃত্তিকে যৌনতা বলে।
  • মানুষের কেনো যৌনতার প্রতি এতো আকর্ষণঃ শুধু মানুষ নয়, পৃথিবীর প্রতিটা পুরুষ প্রাণী ও মহিলা প্রাণীর মধ্যেই রয়েছে যৌনতার প্রতি আকর্ষণ। আর তা আছে বলেই দুজন মানব-মানবী থেকে পৃথিবীতে ক্রমান্বয়ে ৭০০ কোটিরও বেশি মানুষ জন্মলাভ করেছে। অনুরূপ, এ যৌনতা আছে বলেই মানুষসহ সকল প্রাণীর মধ্যে বংশবিস্তার হয় এবং প্রাণীর সংখ্যা বৃদ্ধি পায়। যদি এ যৌনতা না থাকতো, তাহলে পৃথিবীতে এতো প্রাণী, এতো মানুষ জন্মলাভ করতো না। আল্লাহ তায়ালা মানুষসহ সকল প্রাণী, উদ্ভিদ, সবকিছু সৃষ্টি করেছেন। আর যৌনতা জীবের বংশবিস্তারের একটা মাধ্যম মাত্র। একজন পুরুষের প্রতি একজন মহিলার বা একজন মহিলার প্রতি একজন পুরুষের যৌন আকর্ষণই যৌনতার নামান্তর। প্রতিটা পুরুষ প্রাণী ও প্রতিটা মহিলার প্রাণীর মধ‍্যে মহান আল্লাহ তায়ালা এমনকিছু আকর্ষণীয় অঙ্গ সৃষ্টি করে দিয়েছেন, যা দেখলে বা যা দেখার অনুভূতি যৌনতা সৃষ্টি করে। তবে ইসলামে একমাত্র বিয়ের পর যৌনতার বহিঃপ্রকাশ বৈধ। অন‍্যথায়, তা হারাম। আর ইসলামে যাদের সাথে বিবাহ নিষেধ, তাদেরকে বিয়ে করা হারাম। ইসলামীকভাবে বা বৈধভাবে বিয়ের মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ‍্যে যৌনতা ছড়ালে পৃথিবীতে সুন্দর পরিবেশ বজায় থাকে। অন‍্যথায়, পৃথিবীতে অশ্লীলতা, মারামারি, হানাহানি, খুনাখুনি, মনোমালিন্য, বিশৃঙ্খলা সৃষ্টি হয়। তাই প্রতিটা পুরুষ ও প্রতিটা মহিলার উচিত একমাত্র বিয়ের মাধ্যমে স্বামী-স্ত্রীর মধ‍্যে যৌনতা ছড়ানো। যিনা, ব‍্যভিচার, পরকীয়ার মাধ্যমে যৌনতা ইসলাম সমর্থন করে না, কারণ তা শান্তিকে সমূলে বিনষ্ট করে। ধন্যবাদ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
12 জানুয়ারি 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন নিলুফা (67 পয়েন্ট)
1 উত্তর

353,095 টি প্রশ্ন

447,191 টি উত্তর

140,025 টি মন্তব্য

188,193 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...