বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
51 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
আজ ২ বছর যাবৎ আমার এই সমস্যা। পায়খানার কোন বেগ হয় না,, যেমন বাথরুমে যাওয়ার আগে যে মলদ্বারে কোন চাপ বা পায়খানার বেগ অনূভুত হয় না,,জোর করে মলত্যাগ করতে হয়,, এই সমস্যার জন্য ডাক্তার আমাকে পেরিস্টাল ও পরে অমিডন এ এই ট্যাবলেট গুলো দেয়,, কিন্তু এতে আমার হজম প্রক্রিয়া ঠিক হলে ও বাথরুমের যে চাপ বা কুত দিলে সাধারনত যে চাপ হওয়ার কথা এমন অনুভব হয় না যার ফলে আমার মলত্যাগ পরিস্কার হয় না। সারাদিন অস্তিরতা সহ অনেক সমস্যার সম্মুখীন হতে হয়,, ১০/১২ দিন এভাবে চলার পর আবার চাপ ও অনুভব হয় সঠিকভাবে পায়খানা হয়, সব ঠিক হয়ে যায়। ৪/৫ দিন এভাবে ভাল থাকলে ও পরে আবার একি অবস্থা শুরু হয়ে যায়,, এখন আমি কি করতে পারি এই সমস্যা সমাধানের জন্য দয়া করে জানাবেন

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,096 পয়েন্ট)
যেহেতু আপনার দীর্ঘদিন ধরে সমস্যা হলে আপনি একজন মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।
দৈনিক পানির চাহিদা পানি পানের মাধ্যমে মেটানোর চেষ্টা করুন। নিকটস্থা কোন সুপার মার্কেট থেকে বা ফার্মেসি থেকে ইসুবগুলের ভূসি কিনে আনতে পারেন। ভূসি পেটের ও অন্ত্র বিভিন্ন সমস্যা দূর করতে কার্যকরী। প্রতিদিন এক গ্লাস পানিতে ২–৩ চা চামচ ইসুবগুলের ভূসি মিশিয়ে পান করুন। নিয়মিত পান করুন। এতে আপনি চিনি বা গুঁড় মিশিয়ে নিয়ে সেবন করতে পারেন। এতে আপনার মল স্বাভাবিক হতে সাহায্য করবে।
আপনি লাউয়ের জুস পান করতে পারেন। এর জন্যে এক টুকরো লাউ কেটে নিয়ে ব্লেন্ড করে এক গ্লাস জুস বানিয়ে নিন। তারপর পান করুন। নিয়মিত লাউয়ের জুস পান করুন।
বাইরের খাবার খাবেন না। অতিরিক্ত তেল-চর্বিযুক্ত খাবার বর্জন করুন। মানসিক চিন্তা করলে দূর করুন। নিয়মিত মল ত্যাগের অভ্যাস গড়ে তুলুন। প্রচুর পরিমাণে পানি পান করুন। দ্রুত একজন মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন।
0 টি পছন্দ
করেছেন (17,820 পয়েন্ট)
আপনি প্রতিদিন সকালে খালিপেটে ইসুবগুলের ভুসির সর্বত খাবেন। খালিপেটে ১ চামচ মধু এক গ্লাস পানিতে গুলে খাবেন। এভাবে ১ সপ্তাহ খেলেই ফল পাবেন। 

আপনার ইহা আলসার  এর কারন যা কোষ্ঠকাঠিন্য বলা যেতে পারে। আপনি তেলেভাজা খাবার,ও ভাজাপোড়া খাবেন না।বাজারের খোলা খাবার এড়িয়ে চলুন, খোলা পরিবেশ এ তৈরি খাবার খাবেন না। গ্যাস্ট্রিক করে এমন খাবার এড়িয়ে চলুন।আপনি  চিকিৎসক দেওয়া উক্ত ঔষধ গুলো খান আর ডুরালাক্স ট্যাবলেট টি খেতে পারেন চিকিৎসক এর পরামর্শে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
2 টি উত্তর

351,067 টি প্রশ্ন

445,203 টি উত্তর

139,548 টি মন্তব্য

187,573 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...