বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
92 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (8,049 পয়েন্ট)

একজন মুসলিম হিসেবে আপনার উচিত হবে প্রেম না করা। 

  • আপনি নিশ্চয়ই চাইবেন না আপনার ভবিষ্যত স্বামী অন্য কোন মেয়ের সাথে নিজের চরিত্রকে নষ্ট করুক। তেমনি আপনার ভবিষ্যতের স্বামীও  চাইবে না  কিশোরী বয়সে হারাম সম্পর্কে জড়িয়ে পড়া কোন মেয়ে তাঁর স্ত্রী হোক।
  • আপনি নিশ্চয়ই চাইবেন না যে আপনার সন্তান বাইরের ছেলে/মেয়েদের সাথে গুনাহে জড়িয়ে চরিত্র ধ্বংস করুক। তেমনি আপনার বাবা-মাও চান না যে তাদের সন্তান বাইরের ছেলেদের সাথে গুনাহে জড়িয়ে চরিত্র ধ্বংস করুক।
  • আপনি নিশ্চয়ই চাইবেন না, যে আপনার ভাই/বা বোন অন্য কারো হাতে হাত রেখে অবৈধ সুখে মত্ত হোক। তেমনি ও-ই ছেলের/আপনার  ভাই/বোনও এটা চাইবে না যে আপনারাও একই কাজ করুন।
নিজেকে উত্তম চরিত্রবান হিসেবে গড়ে তুলুন, তাহলে আপনি আপনার সঙ্গী হিসেবে একজন চরিত্রবানকেই।পাবেন। নয়তো আপনার দুনিয়াও ধ্বংস, আখিরাতও।
0 টি পছন্দ
করেছেন (658 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
একজন টিচার হয়ে ছাত্রীর সাথে প্রেম করা ঠিক না*আর আপনি যদি মুসলিম হয়ে থাকেন তাহলে এইসব থেকে দূরে থাকুন কারণ ইসলামে প্রেম কঠোর ভাবে নিষিদ্ধ*অতএব আপনি যদি আল্লাহ কে ভয় করেন তাহলে যতদূর সম্ভব এই প্রেম নামক নোংরামি কুকর্ম থেকে নিজেকে দূরে রাখুন
0 টি পছন্দ
করেছেন (1,252 পয়েন্ট)
ইসলাম এসব প্রেমকে সমর্থন করেন না। ইসলাম সমর্থন করে স্বামী-স্ত্রীর প্রেম।আপনি যদি মনে করেন যে, আপনি এই প্রেমে সফল হতে পারবেন। মানে, আপনি মেয়ের পরিবারের সমর্থনে মেয়েকে বিয়ে করতে পারবেন ভবিষ্যতে, তাহলে প্রেম করেন। রাজি হন। তবে এটা বলি আবারো, ইসলাম কোনো ভাবেই বিয়ের আগে কারোর সাথে প্রেম করা সমর্তন করেন না। বিয়ের পরে নিজ স্বামী স্ত্রীর সাথে প্রেম করতে অনুমতি দিয়েছেন। আমি বাস্তব জীবন থেকে বলবো,এরকম প্রেম না করাই ভালো। প্রেমে অনেক ঝামেলা, অনেক পাঁপ। অনেক কষ্টও আছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

8 টি উত্তর
2 টি উত্তর

353,163 টি প্রশ্ন

447,232 টি উত্তর

140,050 টি মন্তব্য

188,223 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...