বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
199 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে করেছেন (731 পয়েন্ট)
তারা আমাকে দেখছিলো এবং আমারা মনে হচ্ছে বাস্তবেই দেখছি,তবে সিওর না স্বপ্নের মতো লাগছে।
করেছেন (147 পয়েন্ট)

জ্বীন কেমন ভাই

করেছেন (731 পয়েন্ট)
আমার পুরো স্বপ্ন মনে পড়ছে না তবে জ্বীন গুলো দেখতে আবছা আবছা ধবধবে সাদা দ্রুত এবং লম্বা ভয়ংকর এ টাইপের।
করেছেন (147 পয়েন্ট)
নামাজ কালাম পড়েন ভাই ওগুলা খুব খারাপ জিনিস একবার ধরলে অসুবিধা। 
করেছেন (731 পয়েন্ট)
তবে আমি যে ওগুলোতে বিশ্বাস করি না।

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (147 পয়েন্ট)
বিশ্বাস না করলে তো আপনি কুরআন অস্বীকার করবেন ভাই। কারন কুরআন এর ভিতর জ্বিন জাতির কথা উল্লেখ আছে। আর আপনি যদি বিশ্বাস না করেন তাহলে তো কুরআন অস্বীকার হয়ে যাবে। আর কুরআন অস্বীকার করলে সে কাফের হয়ে যায়।
করেছেন (731 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
ধূর ভাই,আমি কি বলছি জ্বীন বিশ্বাস করি না?বুঝেন নাকেন?জ্বীন আছে মানছি তবে আপনি বলেছেন এগুলো খারাপ জিনিস আর আমি বলছি এগুলো মানি না অর্থ্যাৎ এগুলো কুসংস্কার জ্বীন খারাপ জিনিস কেন কারণ এরা তো মানুষের কিছুই করতে পারে না জ্বীন যদি মানুষের ক্ষতিই করতে পারতো তবে আমাদের জীবনধারন দূর্বিষহ হয়ে পড়তো।যেমন আমাদের চুরি করত,যারা অন্ধকারে চলাফেরা করে তাদের মেরে ফেলতো যারা একা থাকে তাদের মেরে ফেলত ইত্যাদী এগুলো কখনো হয়? খারাপ জিনিস এ টাইপের কথাগুলো গ্রামেই বলা হয় আর এগুলে আমার কাছে কুসংস্কার আমি যদি রাত ১ টায় বাইরে একা একা ঘুরি জ্বীন কি আমার একটা চুলও ছিড়তে পারবে,মূলত এটাই বুঝিয়েছি। আর আপনার প্রশ্ন লুকান কারণ প্রশ্ন আর উত্তরে মিল নেই।
করেছেন (25 পয়েন্ট)
আল্লাহ আপনাকে হেদায়েত করুক।আমিন
করেছেন (731 পয়েন্ট)
হেদায়াতের কি আছে।হ্যা জ্বীন আছে তবে তা মানুষের ক্ষতি করতে পারে না আমি এটাই বুঝিয়েছি আর আপনি যদি মনে করেন কোনো জ্বীন মানুষের ক্ষতি করতে পারে তাহলে আমার বাড়ির এড্রেস দিচ্ছি জ্বীন পাঠান আমি দেখি কেমন জ্বীন। আসলে ছোটবেলা হতে ভূতের গল্প শুনে শুনে আপনাদের এ দূরাবস্থা।
করেছেন (25 পয়েন্ট)

আপনার ঈমানকে আরো শক্ত করতে হবে।নামায পড়ুন এবং ধর্মীয় বই পড়ুন।আপনি হয়তো জ্বীন এর ব্যাপারে কম ধারনা রাখেন।কিছু কিছু খারাপ জ্বীন আছে যারা মানুষের ক্ষতি করে।কিন্তু ঘটনা গুলো অনেক কম ঘটে।

আল্লাহ আপনাকে হেদায়েত করুক।আমিন।  

করেছেন (731 পয়েন্ট)
দুঃখিত আমি মানতে পারলাম না কারন আমি প্রতিদিন রাত ১১ টা পর্যন্ত বাইরে কাটাই কখনো ঘরে আসতে একটা বাজে কই আমাকে তো জ্বীনে কিছু করে না?আপনি হয়তো জ্বীনদের ভূল বুঝছেন কারণ এখন মানুষ মানুষকে একা পেলে মেরে ফেলে আর জ্বীন যদি খারাপ হতো মানুষের অস্তিত্ব থাকতো না অতএব জ্বীন খারাপ জিনিস বলা একটা কুসংস্কারের অন্তর্ভূক্ত আর খারাপ হলেই বা কি আমি তা মানি না।
করেছেন (25 পয়েন্ট)
মানা না মানা সম্পূর্ণ আপনার ব্যক্তিগত ব্যাপার।

আল্লাহ আপনাকে বোঝার তৌফিক দান করুক এবং হেদায়েত দান করুক। আমিন।  
করেছেন (25 পয়েন্ট)
কবরের আযাব বিশ্বাস করেন? নাকি কখনো দেখেন নাই বলে সেটাও বিশ্বাস করেন না?? আল্লাহ আপনাকে বোঝার তৌফিক দান করুক।আমিন।  
করেছেন (25 পয়েন্ট)
জীন মানুষকে এমনই মারে না।মানুষের মধ্যে  যেমন ভালো মন্দ আছে, ঠিক তেমনি জীনদের মধ্যেও ভালো খারাপ আছে । আপনারে একা পেলেই যে মেরে ফেলবে, ব্যাপারটা এইরকম নয়।খারাপ জীনরা মানুষের ক্ষতি করে।আর কালো যাদু করলে মেরে ফেলে।। আর কালো যাদু ছাড়াও খারাপ জীনরা অনেক কারণেই ক্ষতি করে।বিস্তারিত বিভিন্ন বইতে পাবেন।ধন্যবাদ।।   
করেছেন (147 পয়েন্ট)
ঠিক বলছেন ভাই,  জ্বীন যখন এতোই ভালো ওরে আগে ধরুক তারপর বুঝবে।
করেছেন (8,168 পয়েন্ট)
@ArmanXPC, জ্বীনেরা মানুষের ক্ষতি করতে পারে না- কথাটি ভুল। কিছু জ্বীন খারাপ, যারা মানুষের ক্ষতি করে থাকে।

বিস্তারিত জানতে আল্লামা জালালুদ্দীন সুয়ূতী(রহঃ) এর 'তারীখুল জ্বিন' বা 'জ্বিন জাতির বিস্ময়কর ইতিহাস ' কিতাবটি পড়িতে পারেন। সেখানে দলিলভিত্তিক সব আলোচনা করা আছে।
করেছেন (731 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আমি জীবনেও অস্বীকার করবো না জ্বীন যে আছে।অবশ্যই জ্বীন আছে ইনফ্যাক্ট আমি একদিন ফজরের প্রায় ভোর সাড়ে তিনটায় দেখেছি এবং বিস্ময়ে প্রশ্নও করেছিলাম ওটা জ্বীন নাকি কই আমাকে তো জ্বীন কিছু করেনি উল্টো সহযোগিতা করেছে তো জ্বীন মানুষের ক্ষতি করে এটা তো জ্বীনদের ছোট করা হলো,তারা তো আর মানুষের মতো বিবেকহীন নয় যে ক্ষতি করবে। আমি বিতর্কে জড়াবো না হয়তো জ্বীন মানুষের ক্ষতি করতে পারে,কিন্তু কখনো শুনেছেন কয়েকটা জ্বীন একটা ছেলেকে পিটিয়ে মেরেছে বা কাওকে টিজিং করেছে বা কাওকে আগুনে জ্বালিয়ে দিয়েছে?আমি জানি সবাই বলবেন না,আসলেই জ্বীনরা এতটাও বিবেকহীন না আপনি তাদের আস্তানায় গেলে একটু ভয় লাগাবে ব্যাস এটাই।
করেছেন (76 পয়েন্ট)
@ shahriar,আমিন।
করেছেন (8,168 পয়েন্ট)
@ArmanXPC, জ্বিনদের মধ্যেও মুমিন জ্বিন, কাফির জ্বিন বিদ্যমান। মুমিন জ্বিনেরা মানুষ এর ক্ষতি করে না, কাফির জ্বিনেরা করে থাকে। আপনি বইটি বিস্তারিত পড়ে নিন, তারপর কোন জিজ্ঞাসা থাকলে প্রশ্ন করুন। 
করেছেন (731 পয়েন্ট)
বইটি কোথায় পাবো?
করেছেন (8,168 পয়েন্ট)
আমি বইটি ইসলামি বইমেলা থেকে কিনেছিলাম। আপনি আশেপাশের ইসলামি দোকানে পেতে পারেন। অথবা 'জ্বিন জাতির বিস্ময়কর ইতিহাস' সার্চ দিলে অনলাইনে পিডিএফ ফরম্যাটেও পেতে পারেন। 
করেছেন (25 পয়েন্ট)
মানুষেরতো বিবেক আছে,তাহলে মানুষ কেন খারাপ কাজ করে??  জিনদের মধ্যেও ভালো খারাপ আছে।।।আর ক্ষতি কি খালি ইভটিজিং আর আগুন দিয়ে পুড়িয়ে মারা?? আর কিছু নেই??    আপনার ঈমানকে সত্তি অনেক মজবুত করতে হবে৷ আপনার ইসলামের প্রতি ধারনা কম।

@জাহিন আব্দুল্লাহ খুবই চমৎকার উত্তর দিয়েছেন।উনার দেওয়া বইটি আপনি পড়ুন।।আর আল্লাহ আপনাকে হেদায়েত করুক।আমিন।   

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 ডিসেম্বর "স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর

358,497 টি প্রশ্ন

453,500 টি উত্তর

142,025 টি মন্তব্য

189,857 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...