বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"গবেষণায় মৃত্যু" বিভাগে করেছেন (99 পয়েন্ট)
মানুষের মৃত্যু হয় কেন কারণ কী

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (656 পয়েন্ট)
তাহলে, আপনাকেও প্রশ্নবিদ্ধ করতে পারি -"প্রাণীর জন্ম হয় কেন?" সকল প্রাণীর মৃত্যু তো একটি অপ্রতিরোধ্য ব্যবস্থা। কবিদের ভাষায়, "জন্মিলে মরিতে হইবে।" জীবন জন্ম নামক শব্দ টি দিয়ে শুরু হয়ে মৃত্যু নামক শব্দ দিয়েই শেষ হয়। এটাই চরম সত্য।...ধর্মীয় দিক থেকে বলা যায়, প্রত্যেক প্রাণীরই মৃত্যুর স্বাদ ভোগ করতে হবে । তাছাড়া দুনিয়াতে আগমনের প্রধান উদ্দেশ্য সৃষ্টিকর্তার ইবাদত করা। আর এজন্য সকল প্রাণীর একটা নির্দিষ্ট সময়সীমা দেয়া থাকে। এই সময় সীমাতেই পূণ্য অর্জন করতে হবে। সময় শেষ হলেই মৃত্যু এসে কড়া নারে দুয়ারে।..... বৈজ্ঞানিক দিক দিয়ে বলা যায়, প্রানী শৈশব,কৈশোর, যৌবন পেরিয়ে যখন বৃদ্ধের দিকে এগোতে থাকে, তখন তার শরীর ধীরে ধীরে ক্ষয় হতে থাকে, দেহের জন্য প্রয়োজনীয় শক্তির যোগান পায় না, অঙ্গ-প্রত্যঙ্গ গুলো আগের মতো কাজ করে না। ফলে এক সময় হৃৎক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয়।
0 টি পছন্দ
করেছেন (685 পয়েন্ট)
কারন, সৃষ্টিকর্তা সকল প্রানীকে মরনশীল হিসেবে তৈরি করেছেন। জন্ম নিলে মরতেই হবে। এটাই প্রকৃতির নিয়ম। আর মৃত্যুর সময় মানুষের শ্বাস বন্ধ হয়ে যায়। ফলে শ্বসন প্রক্রিয়া বন্ধ হয় এবং দেহে শক্তি তৈরি হতে পারে না। তাই মানুষ মারা যায়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
23 অক্টোবর 2018 "গবেষণায় মৃত্যু" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sefad Roman (13 পয়েন্ট)
1 উত্তর
03 জুলাই 2018 "গবেষণায় মৃত্যু" বিভাগে জিজ্ঞাসা করেছেন samaun007 (11 পয়েন্ট)
0 টি উত্তর
15 নভেম্বর "গবেষণায় মৃত্যু" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

352,032 টি প্রশ্ন

446,062 টি উত্তর

139,834 টি মন্তব্য

187,836 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...