বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
48 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (67 পয়েন্ট)
মা বাবা মারা যাওয়ার পর আমরা কি কবরেই মা বাবাকে দেখতে পাবো নাকি জান্নাতে যাওয়ার পর নাকি হাশরের ময়দানে?এক এক আলেম এক এক কথা বলে কোনটা সঠিক?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (10,205 পয়েন্ট)

মা বাবা মারা যাওয়ার পর তাদের কবরে বা হাশরের ময়দানে দেখতে পাওয়া যাবে না।


তবে কেউ যদি জান্নাতে গিয়ে তাদের দেখার আকাঙ্ক্ষা বা দাবি করে সেক্ষেত্রে দেখতে পারবে।


পবিত্র কুরআনে উল্লেখ আছে, জান্নাতে তোমাদের জন্য তোমাদের মন যা চাবে তাই দেয়া হবে। এবং তোমরা সেখানে যা চাবে তাই পাবে।


অর্থাৎ জান্নাতে তোমাদের জন্য তোমাদের মন যা চায় তাই আছে; তোমরা যে জিনিসের আকাঙ্ক্ষা কর, তোমাদের জন্য সেখানে তা-ই আছে (ফুস সিলাত বা হামীম সিজদা আয়াতঃ ৩১)। 


সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
করেছেন (67 পয়েন্ট)
ভাই আমি যদি জান্নাতে যেতে পারি যদি আমি ইচ্ছা করি সারাজীবন তাদের সাথে থাকব তাহলে থাকতে পারব তাইনা
করেছেন (286 পয়েন্ট)
হাশরের মাঠে বিচারের সময়ও দেখতে পাওয়া যাবে।
করেছেন (10,205 পয়েন্ট)
হজরত আয়েশা (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেন মহানবী (সাঃ) কে বলতে শুনেছি যে, কিয়ামতের দিন মানুষকে উলঙ্গ দেহে ও খাতনাহীন অবস্থায় কবর থেকে হাশরের ময়দানে জমায়েত করা হবে। একথা শুনে আমি জিজ্ঞেস করলাম, হে আল্লাহর রাসুল! নারী পুরুষ সকলেই কি উলঙ্গ হবে? তারা কি একে অপরের প্রতি তাকাবে? (এরূপ হলে তো খুবই লজ্জার বিষয়)। উত্তরে তিনি বললেন, হে আয়েশা! কিয়ামতের দিনটি এত কঠিন ও বিপদময় হবে যে, মানুষের মনে একে অপরের প্রতি তাকাবারও খেয়াল হবে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
1 উত্তর
10 অক্টোবর "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tanvir~Ahmed (67 পয়েন্ট)

343,114 টি প্রশ্ন

436,223 টি উত্তর

136,494 টি মন্তব্য

184,843 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...