বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"ক্যারিয়ার" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

আমি সদ্য প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে  কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ বিএসসি পাশ করে এখন সম্পুর্ণ বেকার। ২-৩টা টিউশন ছাড়া আর কিছুই করি না। মধ্যবিত্ত পরিবারের  হওয়ায় আমার পরিবারের পিছুটান রয়েছে। প্রতিমাসে বাসায় আমাকে ১০,০০০ টাকা দিতে হয়, যা আমি টিউশন করে জোগাড় করি । এখন আমি কি বিসিএস বা সরকারি চাকরীর প্রস্তুতি নিব কিনা। তার উপর আমার রেজাল্ট ও ভালো না। 

  1. SSC:- 4.63 
  2. HSC:- 2.70
  3. BSc:- 2.70

নাকি বিদেশ চলে যাবো? কিন্তু বিদেশে মাস্টার্স করে চাকরী যোগাড় করা পর্যন্ত সম্পুর্ণ খরচ আমার টাকায় করতে হবে। আমার কাছে পুজি বলতে  ১-২লাখ টাকার মত হবে। আমার পরিবার আমাকে এই বিষয়ে কোনো সাহায্য করতে পারবে না । এখন সরকারি চাকরীর প্রস্তুতি নিবো না দেশ ছেড়ে চলে যাবো সেটা নিয়ে অনেক ডিপ্রেশনে আছি। না আছে বিদেশ যাওয়ার মত টাকা, না আছে দেশে ভালো একটা চাকরির পথ। এসব নিয়ে চিন্তা করতে করতে মাঝে মাঝে আত্মহত্যা করতে মন চাই। বুঝে উঠতে পারছি না কি করবো।      এই মুহুর্তে আমার কি করা উচিত?  


১-২লাখ টাকার মধ্যে কি কোনো দেশে মাস্টার্স শেষ করে স্থায়ীভাবে প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ পাবো?     

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (22 পয়েন্ট)
যেহেতু কম্পিউটার এর সম্পর্কে আপনার ভালো ধারণা আছে টিউশনির পাশাপাশি কিছু আউটসোর্সিং কাজের চেষ্টা করুন । সরকারি চাকুরি এর চেষ্টাও চালিয়ে যান । একটু ধৈর্য ধরতে শিখুন সফলতা আসবেই । ভেঙ্গে পড়বেন না । হতাশ হওয়ার কিছু নেই। জীবনের লক্ষ্য নির্ধারণ করে সে অনুযায়ী কাজ শুরু করে দিন এবং তার উপর স্থির  থাকুন। এভাবে ভেঙ্গে পড়লে কোন কাজে আগাতে পারবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
28 অগাস্ট "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন আবদুল্লা আল মামুন (23 পয়েন্ট)
1 উত্তর
20 সেপ্টেম্বর "চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
03 মে "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Himu:) (16 পয়েন্ট)

342,721 টি প্রশ্ন

435,798 টি উত্তর

136,297 টি মন্তব্য

184,690 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...