বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
99 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (646 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (10,205 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
যে যুগ চলে যায় সেই যুগ আর ফিরে আসেনা। তাই কিয়ামতের পূর্বে আবার প্রাচীন যুগ ফিরে আসবে না। তবে সেই যুগে যেমন ইসলাম অন্ধকারে নিমজ্জিত ছিল কিয়ামতের আগে ঠিক তেমন হবে। দাজ্জালের ফিতনায় পড়ে মানুষ ঈমান হারাবে। আল্লাহ ও তার রাসুল (সাঃ) এর নির্দেশিত পথে চলবে না এবং সুন্নাত ও তরীকা অনুযায়ী আমল করবে না।

কিয়ামত সংঘটিত হওয়ার আগে কিছু নিদর্শন দেখা যাবে।

কিয়ামতের নিদর্শনগুলোর মধ্যে রয়েছে, দ্বীনি ইলমের ঘাটতি, নগ্নতা ও উলঙ্গপনা, ফিতনা- ফাসাদের বিস্তার, অশ্লীলতার সয়লাব, হত্যাকাণ্ড, ভূমিকম্পের আধিক্য। এমনকি ইহুদিদের সঙ্গে মুসলমানদের যুদ্ধ হবে এবং যুদ্ধে মুসলমানরা বিজয়ী হবে।

অথবা দাজ্জাল আসার পূর্বে মুসলমানদের সাথে অমুসলিমদের বেশ কয়েকটি যুদ্ধ হবে। এর মধ্যে একটি যুদ্ধ বিশাল আকার ধারণ করবে। আল্লাহ তায়ালা ঐ যুদ্ধে মুসলমানদের বিজয় দান করবেন।

ইমাম বুখারী আবুল ইয়ামান আবু হুরায়রা (রাঃ) থেকে বর্ণনা করেন ৷ রাসুলুল্লাহ (সাঃ) বলেছেন, কিয়ামত ততদিন পর্যন্ত হবে না যতদিন না তোমরা এমন একটি জাতির সাথে লড়াই করবে।

সহীহ হাদীসের বিবরণ থেকে অবগত হওয়া যায় যে, আখেরী জামানায় ইমাম মাহদীর আত্মপ্রকাশ কিয়ামতের সর্বপ্রথম বড় আলামত। তিনি আগমণ করে এই উম্মাতের নের্তৃত্বের দায়িত্বভার গ্রহণ করবেন। ইসলাম ধর্মকে সংস্কার করবেন এবং ইসলামী শরীয়তের মাধ্যমে বিচার-ফয়সালা করবেন। পৃথিবী হতে জুলুম-নির্যাতন দূর করে ন্যায়-ইনসাফ দ্বারা তা ভরে দিবেন। উম্মতে মুহাম্মাদী তার আমলে বিরাট কল্যাণের ভিতর থাকবে।
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 ডিসেম্বর 2018 "ইতিহাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন আফরাহ্ আয়ান (20 পয়েন্ট)

343,138 টি প্রশ্ন

436,245 টি উত্তর

136,502 টি মন্তব্য

184,855 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...