বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
19 জন দেখেছেন
"জাতীয় বিশ্ববিদ্যালয়" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
আমি ২০১৩ সালে মাধ্যমিক এবং ২০১৫ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেছি। এরপর আমার লেখাপড়া বন্ধ ছিল। এখন আমি আবার শুরু করতে চাই। আমি কি অনার্স অথবা ডিগ্রি করতে পারবো? কোথায় আমি পড়াশুনা করতে পারি? উল্লেখ্য, আমি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি হতে চাই না। এই বিশ্ববিদ্যালয় বাদে আর কোনো উপায় আছে কি?

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (6,711 পয়েন্ট)
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ডিগ্রী/অনার্স পড়তে চান না। ২০১৩ সালে এসএসসি এবং ২০১৫ সালে এইচএসসি পাস করে জাতীয় বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ডিগ্রী/অনার্স ভর্তি হতে পারবেন না।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কিছু সরকারি কলেজে প্রাইভেট ডিগ্রী পড়ানো হয়। আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি কলেজে প্রাইভেট ডিগ্রীতে ভর্তি হতে পারবেন। এছাড়া বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তি হতে পারবেন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
আমার এক কাজিন আছে,,,,সে দুই মাস পর বিয়ে করবে,,,সমস্যা হচ্ছে হস্তমৈথুন করলে তার দ্রুত বীর্য বের হয়,,,ক্লাস ৮ এএ আমার কাজিন যখন প্রথম হস্তমৈথুন করেছিলো তখন তার বীর্য অনেক অনেক দেরিতে বের হয়েছিলো,,,তারপর থেকে নিয়মিত হস্তমৈথুন করতে থাকে,,,এক পর্যায়ে সে লক্ষ করলো তার বীর্য সেই আগের মতো দেরিতে বের হয় না,,,টানা চার বছর হস্তমৈথুন করার পর সে হস্তমৈথুন করা বন্ধ করে দেয়,,,এইভাবে দুই বছর হস্তমৈথুন থেকে নিজেকে বিরত রাখে,,,,,পরবর্তিতে ২ বছর বিরতির পর তার বীর্যের স্থায়িত্ব পরীক্ষা করার জন্য আবার হস্তমৈথুন করে,,কিন্তুু তার বীর্য ১৫ সেকেন্ডের মধ্যে বেরিয়ে আসে,,,,১৫ সেকেন্ড তার স্থায়িত্ব,,,আমার কাজিন খুব চিন্তিত,,,তার সামনে বিয়ে।চিন্তায় চিন্তায় সে শুকিয়ে গেছে,,কাজিন আমাকে সব কিছু শেয়ার করলো,,,যেহুতু বিয়ে,,,,দয়া করে সঠিক সমাধান দিন,আমার কাজিনের এখন কি করা উচিত??একটু সরিয়াসলি উত্তর দিয়েন?
30 জুলাই 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন sammo (14 পয়েন্ট)
2 টি উত্তর

343,554 টি প্রশ্ন

436,647 টি উত্তর

136,696 টি মন্তব্য

185,012 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...