বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
15 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিভাগ পূনঃনির্ধারিত

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (16,156 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

আপনি বলেন নি ওনার মাসিক অনিয়মিতভাবে হয় কি না। 
ফেমিকন পিল খেলে মাসিক নিয়মিতভাবে হবে কিন্তু এই ফেমিকন পিল অনিয়মিতভাবে ভবে বা নিয়মিত ভাবে খাওয়ার মাঝে বাদ দিয়ে দিয়ে সেবন করলে মাসিক অনিয়মিত হতে পারে বা মাসিক বন্ধ থাকতে পারে। অথবা  অনাকাঙ্ক্ষিত ভাবে প্রেগন্যান্ট হতে পারে। 

আপনি বললেন →একজন মহিলা দুইমাস ফেমিকন নিলে তার মাসিক কি হবে না↓

আসলে উক্ত ফেমিকন পিল নিয়মিত ভাবে টাকা দুইমাস খাওয়ার কোন নিয়ম নেই উক্ত কেমিকেল পিল এর সাদা ২১ টা পিল নিয়মিত ভাবে প্রতি ২১ দিন খাবে তার পর ৭ দিন বন্ধ রাখতে হবে এই ৭ দিনের মাঝেই মাসিক হবে এবং তার পর একই নিয়মে পিল খাবে।
যদি ওনার মাসিক ৪/৫ দিন পিছিয়ে নিতে চায় তাহলে মাসিকের ২/১ দিন আগে উক্ত পিল খাবে তার পর যে দিন মাসিক রক্তপাত ঘটাবে তার ২/১ দিন আগে পিল খাওয়া বন্ধ রাখলেই মাসিক হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

343,673 টি প্রশ্ন

436,767 টি উত্তর

136,748 টি মন্তব্য

185,067 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...