বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
22 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
আমি ছয় মাস ধরে কাশিতে ভুগছি। আমি (x-ray, blood test করে) বক্ষব্যাধি বিশেষজ্ঞের কাছে ৬-৭ বার গেছি। উনারা বলেছেন কিছু হয়নি। তারা zimax, cefotil, clavurox, অ্যান্টিবায়োটিক ও ইনহেলার দিয়েছিল। কিন্তু কাশি সারছেই না। বিঃদঃ বুকের ভেতর ঘেউত করে শব্দ হয়।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (6,029 পয়েন্ট)
আপনি প্রতিদিন ৫-১০টি কাঁচা তুলসীপাতা চিবিয়ে খান, যতদিন না পর্যন্ত কাশি সম্পূর্ণরূপে ভালো না হয়। এতে চমকপ্রদ ফল পাবেন। ধন্যবাদ।
0 টি পছন্দ
করেছেন (6,445 পয়েন্ট)
বুকের যক্ষ্মা হলে সাধারণত অল্পমাত্রায় বিকেলে জ্বর থাকে, ঘাম দিয়ে জ্বর ছেড়ে যায়, ক্ষুধামান্দ্য হয় ও ওজন কমে যায়, কারও কারও কাশি, কফ এবং এর সঙ্গে রক্ত আসতে পারে, যা আপনার ক্ষেত্রে বহুকাংশেই অনুপস্থিত। আপনার রোগটির সঠিক চিকিৎসা আছে। আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে তাহলোঃ

১. যতটুকু সম্ভব ধুলাবালিযুক্ত পরিবেশ এড়িয়ে চলা। 
২. নিয়মিতভাবে নাকের প্রদাহ নিরাময়কারী স্টেরয়েড নাসাল স্প্রে যেমনঃ বেকলোমিথাসন, ফল্লুটিকাসন, মমেটাসন, বুডিসনাইড ব্যবহার করা।
৩. প্রয়োজনমতো স্বল্প সময়ের জন্য সঠিক মাত্রায় অক্সিমেটাজলিন নাকের ড্রপ বা স্প্রে ব্যবহার করা। 
৪. নাক পরিষ্কার করে ঘুমাবেন।

এরপরেও ফলাফল না পেলে আপনি অবশ্যই একজন চিকিৎসকের পরামর্শ নিন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

5 টি উত্তর
1 উত্তর
30 সেপ্টেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন atikur1212 (15 পয়েন্ট)

343,912 টি প্রশ্ন

437,014 টি উত্তর

136,855 টি মন্তব্য

185,160 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...