বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
12 জন দেখেছেন
"বিনোদন ও মিডিয়া" বিভাগে করেছেন (3,096 পয়েন্ট)

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,809 পয়েন্ট)
মুম্বাইয়ের একটি সোসাইটি এবং তাতে বসবাসকারী ব্যক্তিদের জীবনকে ঘিরে কাহিনি নিয়ে নির্মিত একটি সিরিয়াল হলো তারাক মেহতা কা উলটা চশমা। এটি মূলত একজন গুজরাটি লেখকের লেখা সিরিজ থেকে অনুপ্রাণিত হয়ে এটি নির্মিত।

এখান থেকে সমাজে অবশ্যই ইতিবাচক প্রভাব পড়তে পারে কারণ এর প্রতিটি ঘটনাপ্রবাহ এর শেষ একটি সামাজিক বার্তার মাধ্যমে হয়। প্রতিটি ঘটনার পেছনেই একটা সামাজিক বার্তা থাকে। 

এছাড়া এতে দেখানো জেঠালালের মাধ্যমে অনুগত পুত্রের স্বরূপ, দয়ার মাধ্যমে আদর্শ স্ত্রীর স্বরূপ, মেহতা-জেঠালাল ও টাপুসেনার মাধ্যমে আদর্শ বন্ধুত্বের স্বরূপ, সকলের মাধ্যমে প্রতিবেশীদের মধ্যকার মধুর সম্পর্কের স্বরূপ দেখানো হয়েছে। এছাড়া এখানে সমাজের কয়েক ধরনের চিত্র ফুটে ওঠে। ধনী ব্যবসায়ীর জীবন কেমন হয় সেটা দেখা যায় জেঠালালের পরিবার থেকে। আবার টিউশন ও ছোটখাটো বিজনেস করে কীভাবে জীবন চলে সেটা দেখা যায় ভিড়ে ফ্যামিলি থেকে। এছাড়া এতে সব ধর্মের মানুষের সখ্যতা ও দেখা যায়। 

এটি মূলত একটি কমেডি সিরিয়াল হলেও এর ঘটনাগুলি অবাস্তব বা শুধুই ভাঁড়ময় নয়। প্রতিটি ঘটনাতেই গাম্ভীর্য ও হিউমারের ভারসাম্য রক্ষা করা হয়েছে। 

সুতরাং বলা যায় যে ইতিবাচকভাবে গ্রহণ করকে তারাক মেহতা কা উল্টা চশমা সিরিয়ালটি সমাজে সঠিক প্রভাব বিস্তার করতে পারে।   

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 জানুয়ারি 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন master (1,931 পয়েন্ট)
1 উত্তর
05 ডিসেম্বর 2013 "রসায়ন" বিভাগে জিজ্ঞাসা করেছেন manik (2,833 পয়েন্ট)

341,085 টি প্রশ্ন

434,259 টি উত্তর

135,681 টি মন্তব্য

184,093 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...