বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
63 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (16 পয়েন্ট)
আমি একটি মেয়েকে ভালবাসি কিন্তু প্রপোজ করিনি । তাকে নিয়ে সবসময় ভাবি । এজন্য আমি পড়ালেখায় মন বসাতে পারছি না । এতে আমার পড়ালেখার ক্ষতি হচ্ছে । এখন তাকে মন থেকে চিরতরে মুছব কীভাবে ? আমার করনীয় কী ???

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (92 পয়েন্ট)

আপনি একটি মেয়েকে ভালবাসি কিন্তু প্রপোজ করিনি । তাকে নিয়ে সবসময় ভাবেন । এজন্য াপনার পড়ালেখায় মন বসাতে পারছি না । এতে আপনার পড়ালেখার ক্ষতি হচ্ছে । এখন তাকে মন থেকে চিরতরে মুছবেন যাভাবে তা হলঃ.

১)আপনি আপনার বন্ধুদের সাথে অবসর সময়ে খেলাধুলা করতে পারেন।

২)নামায পরে আপনার পাপের জন্য ক্ষমা চাইতে পারেন আল্লাহর কাছে ।

৩)যখনই তার কথা মনে পরবে আপনি বলতে পারেন "আয়ুযুবিল্লাহ হিমিনাসশাইতনির রাজিম"

৪)তবুও যদি তার কথা মনে হয় তাহলে আপনার যখনই তার কথা মনে পরবে তখনি আপনার বাড়ির       কারো সাথে অন্য বিষয়ে কথা বলতে পারেন তাই আপনার মেয়েটির কথা মনে পরবে না। (ইনশা আল্লাহ)

0 টি পছন্দ
করেছেন (5,732 পয়েন্ট)
আপনি তাকে ভালোবাসেন কিন্তু প্রপোজ করেন নি। আপনি তাকে মন থেকে মুছে ফেলতে চান। আপনি এরজন্যে আপনার নিজের মনকে শান্ত করুন। একটি শান্ত মন এবং পর্যাপ্ত সাহস যে কোন কাজ করতে পারে।
স্মৃতি ভালো হোক বা খারাপ সে আমাদের সাথেই থেকে যায়। তাই আপনার এই বিষয় টিকে ভুলে যাওয়া খুব সহজ নয়। আপনার ক্যারিয়ার এর জন্যে আপনাকে তাকে ভুলে যেতে হবে। এজন্যে আপনার ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করুন।
নিজেকে তার প্রতি দূর্বল করবেন না। নিজেকে শক্ত করে গড়ে তুলুন। মানসিকভাবে নিজেকে শক্ত করুন। এসবের মাধ্যমে তাকে আপনার মন থেকে চিরতরে মুছতে না পারলেও ভুলতে পারবেন। এছাড়া নিচের কিছু টিপস ফলো করতে পারেন৷ আশা করি উপকার হবে।
  1. পুরোন কথা ভাববেন না এর বদলে আপনার ক্যারিয়ার সম্পর্কে চিন্তা করুন।
  2. পরিবারকে গুরুত্ব দিন এবং পরিবারের সবার সাথে মিলেমিশে থাকার চেষ্টা করুন।
  3. আপনি একা থাকবেন না। একা থাকলে যেকোন কথা মনে পড়বে।
  4. সব সময় নিজেকে কোন কাজে ব্যস্ত রাখুন।
  5. নিজের মনকে সবসময় শান্ত রাখার চেষ্টা করুন এবং সবার সাথে মিলেমিশে থাকুন।
  6. ফ্যান্টাসি বিষয়টিই মানুষকে হাসিয়ে তোলে এবং মানসিকভাবে সবসময় সতেজ রাখে। এ কারণে ফ্যান্টাসি বিভিন্ন ধরনের কবিতা, গল্প, উপন্যাস জাতীয় সাহিত্য পড়ুন। এছাড়া আপনার পাঠ্যবইয়ের সাহিত্য পড়ুন। দেখবেন আপনি বেশ প্রাণবন্ত হয়ে উঠেছেন।
0 টি পছন্দ
করেছেন (1,370 পয়েন্ট)
আপনি বেশি করে নামাজ, কোরআন তিলাওয়াত ইত্যাদীতে মগন থাকুন। এবং খেলাধোলা করুন। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
23 জুন "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইফতেখার নাইম (7,709 পয়েন্ট)
2 টি উত্তর
26 ডিসেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন নাদিম বেপারী (16 পয়েন্ট)
1 উত্তর

340,814 টি প্রশ্ন

434,012 টি উত্তর

135,577 টি মন্তব্য

184,014 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...