বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
গত ৩ বছর ধরে আমার একটি মেয়ের সাথে সম্পর্ক রয়েছে। এখন তার পরিবার অন্যত্র বিয়ের জন্য জোরাজুরি করছে। দুজনের বয়স যথাক্রমে ২১ ও ১৮ এর নিচে। এক্ষেত্রে আমার কি করনীয় আছে-???

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (6,242 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
বাংলাদেশ আইন অনুযায়ী প্রাপ্তবয়স্ক হবার আগে আপনি কোর্ট ম্যারেজ করতে পারবেন না।

আপনার যদি মেয়েটিকে ভালো লাগে বিয়ে করতে চান তাহলে আপনার পরিবারের কাছে এ বিষয়টি বলুন। তাদের সঙ্গে নিয়ে মেয়ের পরিবারের কাছে প্রস্তাব পাঠান।

বলুন আপনাদের বিয়ে ঠিক করে রাখতে প্রাপ্তবয়স্ক হলে বিয়ে দিতে। সবচেয়ে ভালো হয় যদি আপনি এই মেয়েকে ভুলে যান। কেননা তার পিতা-মাতা তার বিয়ে ঠিক করে ফেলেছে।
0 টি পছন্দ
করেছেন (3,141 পয়েন্ট)
ছেলেদের ২১ এবং মেয়েদের ১৮ বছর হলো প্রাপ্ত বয়স । বর্তমানে এই প্রাপ্ত বয়স থেকে ২ বছর কম হলেও কোর্ট ম্যারেজ করা যায় । আসলে কোর্ট এ ছেলে মেয়েদের শারীরিক গঠন বিবেচনা করা হয় অর্থাৎ যদি প্রাপ্ত বয়স থেকে দু এক বছর কমও থাকে এরপরেও যদি শারীরিক গঠন প্রাপ্ত বয়স্ক হয়ে থাকে তাহলে কোর্ট ম্যারেজ সমর্থন করেন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জানুয়ারি "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন যাবি (11 পয়েন্ট)
1 উত্তর
05 ফেব্রুয়ারি 2017 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
27 জানুয়ারি 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nerob Khan (30 পয়েন্ট)

340,821 টি প্রশ্ন

434,018 টি উত্তর

135,577 টি মন্তব্য

184,016 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...