বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"ইবাদত" বিভাগে করেছেন (635 পয়েন্ট)

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (422 পয়েন্ট)
সূর্য উদয়ের ২৩-৩০ মিনিট পর ইশরাকের নামাজ আদায় করতে পারবেন।
করেছেন (635 পয়েন্ট)
সূর্য উদয় তো বুঝি না আমার বাড়ি চারপাশে গাছপালা,আচ্ছা অনুমানিক একটা সময় বলুন, যেমন ৯-১০ টায়ও পড়া যাবে(চাশতের সাথে)??
করেছেন (422 পয়েন্ট)
বর্তমানে (চট্টগ্রাম জেলায়) সূর্য উদয় হয় ৫ টা ৪০ মিনিটে। ৫ টা ৪০ মিনিট থেকে ২৩ মিনিট হিসাব করে ইশরাকের নামাজ পড়বেন। বিঃদ্রঃ- সূর্য উদয়ের পর থেকে ৯ টা পর্যন্ত ইশরাকের নামাজ পড়তে পারবেন। আপনি কোন জেলার বাসিন্দা?
করেছেন (10,442 পয়েন্ট)
সূর্য ওঠার ২৩-৩০ মিনিট পর পড়া যাবে?
0 টি পছন্দ
করেছেন (10,442 পয়েন্ট)
প্রথমেই বলি সূর্য উদয়ের সময় নামাজ পড়া নিষিদ্ধ।

তাই সূর্যোদয়ের পরপরই প্রথম প্রহরের শুরুতে পড়লে একে সালাতুল ইশরাক বলা হয় এবং কিছু পরে দ্বিপ্রহরের পূর্বে পড়লে তাকে সালাতুয যোহা বা চাশতের সালাত বলা হয়।

আনাস (রাঃ) হতে বর্ণিত রাসূলুল্লাহ (সাঃ) বলেন, যে ব্যক্তি ফজরের সালাত জামাআতে পড়ে, অতঃপর সূর্য ওঠা পর্যন্ত আল্লাহর যিকরে বসে থাকে, অতঃপর দুই রাকআত সালাত আদায় করে, তার জন্য পূর্ণ একটি হজ্জ ও ওমরাহর নেকী হয়।

(তিরমিযী, সুনান, সহিহ তারগিবঃ ৪৬১)
সাবির ইসলাম অত্যন্ত ধর্মীয় জ্ঞান পিপাসু এক জ্ঞানান্বেষী। জ্ঞান অন্বেষণ চেতনায় জাগ্রতময়। আপন জ্ঞানকে আরো সমুন্নত করার ইচ্ছা নিয়েই তথ্য প্রযুক্তির জগতে যুক্ত হয়েছেন নিজে জানতে এবং অন্যকে জানাতে। লক্ষ কোটি মানুষের নীরব আলাপনের তীর্থ ক্ষেত্রে যুক্ত আছেন একজন সমন্বয়ক হিসেবে।
করেছেন (10,442 পয়েন্ট)
কোন জেলায় থাকেন মন্তব্যে জানিয়ে দিবেন।
করেছেন (635 পয়েন্ট)
চট্টগ্রাম জেলা,মিরসরাই উপজেলা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
15 জানুয়ারি 2018 "পবিত্রতা ও সালাত" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD.Kawser Ahmad (23 পয়েন্ট)
2 টি উত্তর
1 উত্তর
37 মিনিট পূর্বে "ইবাদত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Saiyan khan (1,914 পয়েন্ট)
3 টি উত্তর
07 জুন 2018 "ইবাদত" বিভাগে জিজ্ঞাসা করেছেন jahangir chitrakar (11 পয়েন্ট)

352,839 টি প্রশ্ন

446,950 টি উত্তর

139,971 টি মন্তব্য

188,088 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...