বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
46 জন দেখেছেন
"জাতীয় বিশ্ববিদ্যালয়" বিভাগে করেছেন (62 পয়েন্ট)

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (3,019 পয়েন্ট)
বাংলা বেশি কঠিন। বিশেষ করে বাংলা ব্যাকরণ। তবে আপনি যদি বুঝে-শুনে পড়েন তাহলে কোনকিছুই কঠিন না।
করেছেন (62 পয়েন্ট)
একেক জনের একেক মতামত ৷ তাহলে কীভাবে বুঝতে পারবো কোনটা কেমন কঠিন?
0 টি পছন্দ
করেছেন (1,545 পয়েন্ট)
বাংলার থেকে ইংরেজিই তুলনামূলক বেশি কঠিন ।
করেছেন (62 পয়েন্ট)
একেক জনের একেক মতামত ৷ তাহলে কীভাবে বুঝতে পারবো কোনটা কেমন কঠিন?
0 টি পছন্দ
করেছেন (852 পয়েন্ট)
আমার মতে বাংলা ব্যকরন কঠিন। আচ্ছা আপনাকে যদি কেউ প্রশ্ন করে তুমি বাংলা ২য় এর প্রাইভেট কয় বছর পড়েছ ? উত্তর আসবে ০ । আর যদি বলা হয় ইংরেজী? তাহলে উত্তর আসবে ক্লাস ৬ থেকে। আচ্ছা আপনি এখন বিবেচনা করুন কোনটিতে অভিজ্ঞতা বেশি? অবশ্যই ইংরেজিতে বলবেন। আমার মতে ইংরেজী সহজ এবং দেশে এর চাহিদা আছে।
করেছেন (62 পয়েন্ট)
একেক জনের একেক মতামত ৷ তাহলে কীভাবে বুঝতে পারবো কোনটা কেমন কঠিন?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
একটু তাড়াতাড়ি অনুমোদন দিবেন। কারন আপনাদের এখনে প্রশ্ন করলে আমি ৭/৮ ঘন্টাতেও অনুমোদন পাই না। আমি খুব সমস্যায় আছি তাই এর সমাধান দ্রুত ছাই। প্রশ্ন : ১। টেকনিকাল কলেজ আর পলিটেকনিক এর মধ্যে পার্থক্য কি ? বিস্তারিত বলবেন। ২। বর্তমানে কোনটার দাম বেশি পলিটেকনিক নাকি টেকনিকাল ?? ৩। পলিটেকনিক এর কম্পিউটার ইন্জিনিয়ার আর টেকনিকাল এর ইন্জিনিয়ার মধ্যে পার্থক্য কি? ? ৪। আর এই দুই যায়গার পড়া কি এক? ? আর পরীক্ষা গুলাও কি একই সময়ে হয় নাকি ভিন্ন সময়ে ?? আমি এবার এস.এস.সি দিছি আমি ইন্জিনিয়ার হয়ে প্রশাসনিক পর্যায়ে যেতে হলে আমাকে কোনটা নিতে হবে ??? আমি আমার ৪টি প্রশ্নের বিস্তারিত উত্তর চাই।? কারন আমি ওয়েটিং এ চিলাম পলিটেকনিক এ ওখানে নতুন করে additional choice দিতে গেলে সবগুলা technical college আসে।?
16 জুলাই 2016 "ডিপ্লোমা ইন্সটিটিউট" বিভাগে জিজ্ঞাসা করেছেন MD Saimon Islam (73 পয়েন্ট)

330,611 টি প্রশ্ন

421,323 টি উত্তর

130,852 টি মন্তব্য

180,831 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...