বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (700 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
শিয়া সম্প্রদায় মুসলিম ধর্মের,,, তারা আল্লাহকে সৃষ্টিকর্তা মানে তবে  তারা মুসলিম ধর্মের অন্যান্য সম্প্রদায় থেকে আলাদা।।। এরা ইসলামের দ্বিতীয় বৃহত্তম সম্প্রদায়।।। 
করেছেন (560 পয়েন্ট)
তথ্যসূত্র দিন
করেছেন (700 পয়েন্ট)
তথসূত্র উইকিপিডিয়া।।। 
+1 টি পছন্দ
করেছেন (1,444 পয়েন্ট)
শিয়া মূলত " শিয়ানে আলি(রাঃ)" এর সংক্ষিপ্ত রূপ।এরা আল্লাহকে বিশ্বাস করে।তবে এরা রাসুল(স) ও অন্যান্য সাহাবিদের গালি দেয় এবং তারা বলে ফেরেস্তারা নাকি ভুল করে নবুয়তের খাতায় আলির নাম লেখার বদলে মুহাম্মদ লিখে তাই শেষ নবি মুহাম্মদ হয়।(নাউজুবিল্লাহ)তারা আলি(রাঃ) এর অনুসারি বলে দাবি করে কিন্তু ইসলাম বিরোধী কাজ করে। এসম্পর্কে ভালো ভাবে জানতে "সমকালিন ভ্রান্ত মতবাদ পর্যালোচনা" বইটি কিনুন॥
0 টি পছন্দ
করেছেন (7,442 পয়েন্ট)

শিয়া সম্প্রদায় ইসলাম ধর্মালম্বী। উইকিপিডিয়ার মতে  শিয়া ইসলামের দ্বিতীয় বৃহত্তম সম্প্রদায়। আর  শিয়া ইসলাম অনুসরণকারীদের শিইতি বা শিয়া বলা হয়। 


শিয়া ধর্মাবলম্বীদের বলতে শুনেবন যেঃ- “আমরা সুন্নিদের ভাই, আমরা শিয়ারাও মুসলিম। আল্লাহ্‌-রাসূল, কুরআন মানি। সুন্নিদের সাথে ঐক্য চাই।”


এ থেকে বোঝাই যাচ্ছে তারা আল্লাহকে মানে। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
10 জানুয়ারি 2016 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন limon khan (147 পয়েন্ট)
2 টি উত্তর
14 ফেব্রুয়ারি 2018 "বৌদ্ধ ধর্ম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অচেনা আশিফ (39 পয়েন্ট)

332,532 টি প্রশ্ন

423,369 টি উত্তর

131,552 টি মন্তব্য

181,389 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...