বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
32 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,776 পয়েন্ট)

না,কোন সমস্যা হবেনা।

ক্রিম সাময়িকভাবে ত্বক উজ্জ্বল করলেও তা পরবর্তীতে ত্বকের অপূরণীয় ক্ষতি করে।এক্ষেত্রে প্রাকৃতিক উপাদানগুলো সরাসরি ব্যবহার করলে কাঙ্ক্ষিত ফল পাওয়া যায়,পাশাপাশি কোন ক্ষতির সম্ভাবনা থাকেনা।

কাজেই,অ্যালোভেরা জেল শুধু লাগাতে পারেন ফেস প্যাক বানিয়ে/যে কোনো ময়েশ্চারাইজার ক্রিমের সাথে মিশিয়ে ব্যবহার করতেই পারেন।তবে,অ্যালোভেরা গাছ থেকে একদম ওরিজিনাল জেল ও অন্যান্য উপকরনের সাথে মিশিয়ে ব্যবহার করতে পারেন।এটি ত্বক সতেজ রাখতে, ত্বকের উজ্জ্বলতা বাড়াতে,ব্রণের দাগ দূর করতে ইত্যাদি করতে খুবই উপকারি।

ব্রণের দাগ দূর করতে:

  • প্রথমে একটি বড় অ্যালোভেরা পাতা ভালো করে ধুয়ে নিয়ে সেদ্ধ করে নিতে হবে। এরপর সেদ্ধ পাতাটি বেটে পেস্টের মত তৈরি করে, পেস্টটিতে ২/৩ টেবিল চামচ মধু খুব ভালো করে মিশাতে হবে। এরপর এই মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে, ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।
  • মুলতানি মাটি, অ্যালোভেরার রস ও গোলাপজল একসাথে মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। প্রতিদিন মিশ্রণটি তৈরি করে ব্যবহার করুন। সপ্তাহে ২-৩ দিন এটি ব্যবহার করুন। 
  •  তাছাড়া,নিমপাতা,টমেটো ইত্যাদির সাথে অ্যালোভেরা মিশিয়ে প্যাক তৈরি করে মুখে ব্যবহার করতে পারে।
প্যাকগুলো ব্রণের দাগ দূর করতে খুব ভালো কাজ দেবে।
0 টি পছন্দ
করেছেন (1,290 পয়েন্ট)
না কোন সমস্যা হবে না তবে অধিক মাত্রায় ব্যাবহার করা যাবে না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

332,367 টি প্রশ্ন

423,245 টি উত্তর

131,503 টি মন্তব্য

181,334 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...