বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
59 জন দেখেছেন
"আউটসোর্সিং" বিভাগে করেছেন (65 পয়েন্ট)
আমি ইংরেজিতে একেবারেই দুর্বল, আউটসোর্সিং বা ফ্রিল্যন্সিং করতে পারব? বিদেশি ক্লায়েন্ট বা কাস্টমারদের সাথে নাকি ইংরেজিতে কথা বলে কাজ নিতে হয়।কোন সাইটের মাধ্যমেই কি কাজ করা লাগে নাকি নিজে নিজেই কাস্টমার যোগাড় করা যায়।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (253 পয়েন্ট)
অবশ্যই।তবে আপনাকে কারো কাছ থেকে হেল্প নিতে হবে।আর হ্যা কাজ ভালো হলে আপনি এমনিতেই পরিচিত হবেন।তবে ১ম এ একজন ইংরেজি এক্সপার্টের হেল্প নিন।
0 টি পছন্দ
করেছেন (4,023 পয়েন্ট)
প্রথমেই আমি একটা কথা বলতে চাই,আগে ফ্রিল্যান্সিং কি সেটা জানুন।তারপর যেহেতু আপনি অনলাইনে ফ্রিল্যান্সিং করতে চাচ্ছেন।তাই নিজেকে কিছু প্রশ্ন করুন।
১. আপনি অনলাইনে কি কাজ করবেন?
২. সেই কাজে আপনার দক্ষতা কেমন?
৩. আপনি ঐ বিষয়ে কাজ পেলে ক্লায়েন্টকে তার চাহিদামত কাজ বুঝিয়ে দিতে পারবেন কি?
যদি সবকয়টি প্রশ্নের ইতিবাচক উত্তর হয়।তবেই অনলাইনে কাজ নেয়ার চেষ্টা করুন।এক্ষেত্রে ক্লায়েন্টের সাথে কাজ সম্পর্কিত কথা বলার মত ইংরেজি জানা থাকলেই চলবে।
মনে রাখবেন,ক্লায়েন্টকে কথা নয় কাজ দিয়ে সন্তুষ্ট করতে হবে।তাই আগে কাজটা ভালভাবে শিখুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
21 অক্টোবর 2018 "শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
02 অক্টোবর 2018 "কৃষি ও বনাঞ্চল" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shanjida (13 পয়েন্ট)

331,224 টি প্রশ্ন

421,987 টি উত্তর

131,044 টি মন্তব্য

181,003 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...