বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
73 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (365 পয়েন্ট)

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (4,050 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
একটা বিষয় মনে রাখবেন,কাউকে ভোলার চেষ্টা করা মানে তাকে আরো বেশি করে স্মরণ করা।আপনি যতবার ভাবছেন তাকে ভুলে যাবেন,ততবারই কিন্তু তার নাম মনে আনছেন এবং তার কথা ভাবছেন।তাই তাকে ভুলে যাবার চেষ্টা করার চেয়ে তার প্রতি অনুভূতিটাকে শূন্য করুন।তার কথা মনে পড়বে কিন্তু কোন কষ্ট পাবেন না।তবেই বলা যায় আপনি আসল সমাধান পেয়েছেন।কেননা তাকে যদি ভুলে যান,তখন পরবর্তীতে যখনি সেই নাম শুনবেন কিংবা তার কথা মনে পড়বে।তখনি কিন্তু কষ্ট পাবেন।তাই আপনার উচিত বাস্তবতা মেনে নেওয়া।সে আপনার নয়,এই সত্যটা যত তাড়াতাড়ি আপনি মেনে নিতে পারবেন।তত তাড়াতাড়ি তার প্রতি আপনার অনুভূতি কমে যাবে।আর তার কথা মনে পড়লে আপনিও কষ্ট পাবেন না।
করেছেন (365 পয়েন্ট)
ভাই!!  টেনশন টা রয়েই গেছে।। 
করেছেন (4,050 পয়েন্ট)
শুধু টেনশন নয়,তার প্রতি এ্রখনো আপনার ভালবাসা আছে।এটা সময়ের সাথে সাথে কমে যাবে।তাই তার বিষয়ে না ভেবে অন্য কাজে মনোযোগ দিন,সময় ব্যয় করুন।
0 টি পছন্দ
করেছেন (7,436 পয়েন্ট)

ক্লাসমেট কে ভুলে যেতে চাইলে আগে এটা করুন- নিজের জীবনের শূন্যতা না দেখে কি পয়েছেন সেটা দেখুন। ভাবুন তো সে না থাকলে আপনি কেন কষ্ট পাবেন? আপনি তার কথা যতটা সম্ভব মনে না করার চেষ্টা করবেন। তাকে নিয়েই ভাববেন না। জীবনে আরো অনেক মানুষ আছে তাদের নিয়ে ভাবুন ৷ তারা আপনার আপনজন, তারা আপনার আত্মীয়-স্বজন, তাদের ভুলে গিয়ে অন্যের কথা কেন ভাববেন? 


 জীবনে ক্লাসমেটকে ভুলে যাওয়া  মানেই কিন্তু নিজেকে হারিয়ে ফেলা নয়! আরো অনেক ক্লাসমেট আপনার জীবনেভ আসতেই পারে। সেহেতু ক্লাসমেট হারানোও একটা স্বাভাবিক বিষয়, এটা নিয়ে বেশি কষ্ট পাবার প্রয়োজন নেই। নিজেকে হারিয়ে ফেলেছি এমন ভাবার দরকার নেই। 

  1. নিজেকে কিছুটা সময় দিবেন। দেখবেন সময় দিলে বিষয়টি খুবই সহজ মনে হবে। সময় নিয়ে কাজটি করলে খুবই ভালোভাবে কাজটি হবে।
  2. তার প্রতি ঘৃণা করুন (যদি সে ঘৃণিত কাজ করে থাকে)।  তাকে গুরুত্ব কম দিবেন।  
  3. আপনি আপনার কাজ নিয়ে নিজেকে ব্যস্ততার মধ্যে রাখুন।
আশাকরি সমাধান দিতে পেরেছি।
করেছেন (253 পয়েন্ট)
সুন্দর মন্তব্য

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

6 টি উত্তর
20 অগাস্ট "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Reigns Ebrahim (365 পয়েন্ট)
3 টি উত্তর
15 জুলাই 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mubin Chy. (19 পয়েন্ট)
1 উত্তর

332,137 টি প্রশ্ন

423,034 টি উত্তর

131,423 টি মন্তব্য

181,269 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...