বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
10 জন দেখেছেন
"কম্পিউটার" বিভাগে করেছেন (835 পয়েন্ট)

আমার কম্পিউটার প্রায়ই হঠাৎ করে বুট আউট হয়ে যাচ্ছিল। বায়ওস চেক করলেও হার্ড ডিস্ক শো করতে না। কয়েকদিন ব্যবহার বন্ধ রাখলে আবার নিজে থেকেই ঠিক হয়ে যেত। সপ্তাহ দু’এক আগে বারবার হ্যাং হয়ে যেত। নতুন করে উইন্ডোজ দিচ্ছিলাম। মাঝপথে হঠাৎ করে ফরম্যাট দেয়ার সময় দীর্ঘ সময় হ্যাং হয়ে থাকার কারণে, রিস্টার্ট দেয়ার চেষ্টা করেছিলাম। তখন আবার হার্ডডিস্ক পুরোপুরি ইনেক্টিভ হয়ে যায়। যার পর থেকে অদ্যাবধি হার্ডডিস্ক ইনেক্টিভ হয়ে আছে। কোনভাবেই বায়ওসে হার্ডডিস্ক দেখাচ্ছে না। আমার ধারণা হার্ডডিস্ক ক্র্যাশ করেছে। যদি করেও থাকে তথ্য পুনরুদ্ধারের কোনো সমাধান আদৌ কি আছে ? সমাধান জানালে খুবই উপকৃত হবো।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (31 পয়েন্ট)

হ্যাঁ, ডেটা রিকভার করা যায়, ঢাকায় বেশ কয়েকজন করে থাকে এই কাজ। যদি শুধু সার্কিট খারাপ হয় তাহলে খরচ কম পড়বে।


অন্যথায় ৩০০০ টাকা থেকে শুরু করে তার বেশিও খরচ হতে পারে রিকভারি করার জন্য।


ফেসবুকে কয়েকটা পেজ পেয়ে যাবেন খুঁজলে। দুয়েকটা নাম:


Data recovery company Dhaka,

Data recovery BD

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
11 অগাস্ট "কম্পিউটার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Nahid Hosen Mitul (356 পয়েন্ট)

330,307 টি প্রশ্ন

421,057 টি উত্তর

130,759 টি মন্তব্য

180,685 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...