বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
71 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (651 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
তালাকপ্রাপ্তা নারীদের বিয়ে করলে ফায়দা আছে বা লস আছে। এ বিষয়ে হাদিসের কোন ভাষ্য আছে কি না। তা জানতে চাই
করেছেন (2,072 পয়েন্ট)
তালাকপ্রাপ্তা নারীদের বিয়ের প্রসঙ্গে অনেক উদ্ধৃতি রয়েছে।  আপনি কোন বিষয়টি জানতে চাচ্ছেন, তা বিস্তারিত বলুন।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (264 পয়েন্ট)
মুসলিম শরীফের ২০১২নং হাদিস দেখতে পারেন। তালাকপ্রাপ্তা বা স্বামী মারা গেলে তারা অবশ্যই বিয়ের পীড়িতে বসতে পারবে। যেমন আল্লাহ্ তায়ালা বলেছেন, আর তোমাদের মধ্যে যারা মৃত্যুবরণ করবে এবং নিজেদের স্ত্রীদেরকে ছেড়ে যাবে, তখন সে স্ত্রীদের কর্তব্য হলো নিজেকে চার মাস দশ দিন পর্যন্ত অপেক্ষা করিয়ে রাখা। তারপর যখন ইদ্দত পূর্ণ করে নেবে, তখন নিজের ব্যাপারে নীতি সঙ্গত ব্যবস্থা নিলে কোন পাপ নেই। আর তোমাদের যাবতীয় কাজের ব্যাপারেই আল্লাহর অবগতি রয়েছে। (সূরা বাকারা ২৩৪) । এথেকে বোঝা গেলো যে, তারা চাইলে বিয়ে বসতে পারবে। এবং তাদেরকে বিয়ে করাতেও দোষ নাই। বরং অসহায় মহিলাদের পাশে দাঁড়াতে ইসলাম উৎসাহিত করে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
06 অক্টোবর "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন হাসান ফরাজী (41 পয়েন্ট)

352,034 টি প্রশ্ন

446,074 টি উত্তর

139,834 টি মন্তব্য

187,843 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...