বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
135 জন দেখেছেন
"ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স" বিভাগে করেছেন (253 পয়েন্ট)

3 উত্তর

+5 টি পছন্দ
করেছেন (4,741 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
জ্বী, এরুপ করলে বিদ্যুৎ বিল কম আসবে। কিন্তু, ফ্রিজে তাজা শাকসবজি থাকলে, তা নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই, এরূপ না করাই ভালো হবে।
করেছেন (178 পয়েন্ট)
এ ছাড়াও ফ্রিজ এর ও প্রব্লেম হয়, গ্যাস কমে যায়
0 টি পছন্দ
করেছেন (226 পয়েন্ট)
ফ্রিজে সয়ংক্রিয় সুইচ আছে।সঠিক পরিমান ঠান্ডা হলে সুইচ বন্ধ হয়ে যায়।তাপমাত্রা বেড়ে গেলে পুনরায় সুইচ চালু হয়।ফ্রীজে যত কম জিনিস রাখবেন তত কারেন্ট কম ব্যবহার হবে।
0 টি পছন্দ
পূর্বে করেছেন (16 পয়েন্ট)
আসলে ফ্রিজের বিদ্যুৎ বিল কমানোর জন্য ফ্রিজ বারবার অফ করার কোন দরকার নাই।  কারণ ফ্রিজ নিজে থেকে অফ হয়ে যায়। আপনি খেয়াল করে দেখবেন যে ফ্রিজ  কিছু সময় চলছে আবার অফ হয়ে যাচ্ছে আর এটা নির্ভর করে আপনার পাওয়ার এর উপর  পাওয়ার যত বেশি দেয়া থাকবে তত বেশি  চলবে আর কম দেওয়া থাকলে অল্প সময় চলবে। এতে বিদ্যুৎ বিল কম আসবে। আপনি ফ্রিজের রেগুলেটর টি১.৫ বা ২ দিয়ে রাখেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

332,490 টি প্রশ্ন

423,324 টি উত্তর

131,538 টি মন্তব্য

181,376 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...