বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
62 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি একটা মেয়েকে আজ দুই বছর ধরে পছন্দ করি গত ৫ মাস আগে তাকে আমি জানাই তাকে আমি পছন্দ করি, পছন্দ করি কথাটা বলার আগ মুহুর্তে সেই আমার সাথে হেসেই কথা বলছে দুই একবার পছন্দ করি বলার পর তাকে পথি মধ্যেই তার সাথে কথা বলার চেষ্টা করি এবং কথাও বলি, সেই আমাকে বলেছে,তার বয় ফ্রেন্ড আছে এবং অন্য দিন আমাকে বলেছে সেই বাসার বড় মেয়ে তার ফ্যামিলি এমন না  আমি প্রতি উত্তর গুলো দিয়েছিলাম তার বয় ফ্রেন্ড থাকলেও অসুবিধা নেই আমার তবু আমাকে একটু জায়গা দিতে  এরপর অন্য দিন অসব বলাতে তাও আমি বলেছিলাম তার ফ্যামিলি অসব আমি দেখবো ম্যানেজ করবো এসব বলেই যাচ্ছিলো এবং সেই বাসায় গিয়ে আমি বসে আছি কিনা দেখতো তখন পজেটিভ ছিলো  মনে হয়, বলে রাখা ভালো তার ১ টা ফ্রেন্ড কে লাইক করতাম বলেছি তার অই ফ্রেন্ড কে এবংং এর আগে ২/১ জনকে লাইক বা যোগাযোগ ছিলো  (এটা অবশ্যেই আমার দোষেই দিবো)  কিন্তু আমার সাথে ভালোবাসা কারো সাথেই হয়নি,এখন এসব তার ফ্রেন্ড জানিয়ে দিয়েছে যে আমি এমন করেছি তখনি তার মনোভাব চেইঞ্জ সেই অন্যদের কাছে যাচ্ছেতাই বলতেছে এবং আমি আজকে কথা বলতে চেয়েছি কিন্তু জিদ দেখাচ্ছে এবং অন্য সময় দাড়িয়ে একটু হলেও কথা বলতো কিন্তু আজ একবারে   চলে গেছে রাগ প্রকাশ করতেছে যে স্পষ্ট বুঝতে পারতেছি এবং সেই আমার খুব কাছের কাউকে কয়েকদিন আগে বলেছে তার সামনে যদি যাই তাহলে বিচার দিবে, এতোদিন যাইনি আজ সামনে গেলাম তাকে বলেছিলাম একটু কথা বলতে চায়নি উল্টো জিদ প্রকাশ করেছে।

আচ্ছা আমি এখন কি করতে পারি?

আমি কি তাহলে তাকে পাবোনা?      

তাকে বলেছিলো কেউ যে আমাকে পছন্দ করে কিনা সেই বলেছে না, তাকে বলছে বাসায় গিয়ে জানালা দিয়ে তাকিয়ে থাকাটা কি ছিলো সেই বলেছে আমার বাসায় গিয়ে আমি যাচ্ছেতাই করবো সেই আমার বাসার অইখানে আসে কেনো?আচ্ছা এটাতে কি বুঝা যায়?

তাকে কি আমার প্রতি নেগেটিভ  থেকে পজেটিভ করা যাবে?

আমার প্রতি নেগেটিভ এর  ফলেই কি আমি তাকে পাবোনা?

নাকি সেই এম্নিতেই আমাকে পছন্দ করেনা?

আপনাদের কাছ থেকে উত্তর,মন্তব্য ফেলে খুব উপকৃত হবো।

আমি এখন কি করতে পারি?  

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (3,082 পয়েন্ট)

ভালোবাসাই রাগ-অভিমান লেগেই  থাকে এটা সত্য!কিন্তু সেই রাগ ভাঙানো  একজন আর একজনের দায়িত্ব৷

তবে বুঝতে হবে,এটা কি অভিমান নাকি ঘৃণা?

অভিমান তার প্রতি হয় যাকে ভালোবাসা যায়৷ আর ঘৃণা তাকে করে যার দ্বারা ডিস্টার্ব ফীল হয়৷

আপনাকে যে ভালোবাসে সে আপনার উপর রাগ করা স্বাভাবিক কিন্তু সে আপনাকে ঘৃণা করা অস্বাভাবিক!!সুতরাং -যাকে আপনি ভালোবাসেন তার ঘৃণার পাত্র হওয়া মোটেও উচিৎ নয়৷

আপনার প্রশ্ন যতটুকু বুঝেছি তা পড়ে আপনার জন্য কিছু পরামর্শ :-

প্রথমে আপনি আপনার ভালোবাসার মানুষটির আরও একটু ভালভাবে খুঁজ নিন,সে কাউকে ভালোবাসে কিনা?যদি কাউকে ভালোবাসে থাকে তবে আপনার জন্য উচিৎ নয় তার জন্য ডিস্টার্ব এর কারণ হওয়া৷(এটা সবাই পারেনা,শুধু যারা সত্যিকারার্থে ভালোবাসে তারাই জানে!)

হ্যা!যদি সে কাউকে ভালো না বাসে তবে আপনার জন্য সুসংবাদ! তার সব রাগ-অভিমান আপনার জন্য ইতিবাচক৷আপনি তার সাথে স্বাভাবিক আচরণ করুন৷কোন ভাবেই তার বিরক্তির কারণ হওয়া থেকে বিরত থাকুন৷মাঝে মাঝে তার সাথে কথা বলার সুযোগ হলে,তার মনে আনন্দ থাকলে আপনার ব্যাপারে কথা বলুন৷সে যে সমস্ত কারণে আপনাকে ভুল বুঝে তা স্পষ্ট করার চেষ্টা করুন এবং সামনেও আপনি এসমস্ত বিষয় থেকে দূরে থাকুন৷যখনই সে বিরক্ত হবে তখনই আপনি তার কাছ থেকে দূরে থাকুন৷

প্রয়োজনে কিছুদিন তার কাছথেকে দূরে থাকুন,এবং তার মনের অবস্থা আরও গভীরভাবে জানার চেষ্টা করুন৷দূরে থেকেও তার উপর ছায়ার মতো নজর রাখুন৷ মাঝে মাঝে বিশেষদিনে (ঈদের দিন,জন্মদিন,ইত্যাদি) তাকে শুভেচ্ছা জানান৷ তার প্রশংসা করুন৷অন্যদের উপর তাকে গুরুত্ব দিন৷।

এভাবে সে যদি অন্য কাউকে ভালো না বাসে তবে,সে অবশ্যই আপনার প্রতি ধাবিত হবে৷ 

অপেক্ষা করুন৷

(সর্বপ্রথম ও সর্বশেষ কথা হলো,তার মনের কথা জানার চেষ্টা করুন এবং তার কোন বয়ফ্রেন্ড আছে কি না জানার সর্বোত্তম চেষ্টা করুন৷)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
31 জানুয়ারি 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Isan (654 পয়েন্ট)
3 টি উত্তর
10 জুলাই 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Bidduth biswas (20 পয়েন্ট)

332,022 টি প্রশ্ন

422,882 টি উত্তর

131,396 টি মন্তব্য

181,236 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...