বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
52 জন দেখেছেন
"স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে করেছেন (22 পয়েন্ট)
গতবার আমার  এস এস সি গনিত পরিক্ষা খুব খারাপ হয়েছিল পাশ নিয়ে চিন্তায় ছিলাম। সুধু আল্লাহর সাহায্য চাইতাম। ২৩ পাস। মাঝে  সপ্নে দেখতাম ১৮ পেয়েছি  আবার আরেক দিন  ২০ পেয়েছি। এক দিন সপ্নে দেখলাম ২৬ পয়েছি  হয়ত অতিরিক্ত চিন্তার কারলে হচ্ছে এসব তাই পাওা দিনি।  যেদিন রেজাল্ট দিল আমি হতভম্ভ দেখি ২৬ পেয়েছি। তাহলে আমার শেষের সপ্নকি আল্লাহ তরফ থেকে এসেছিল?  

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (525 পয়েন্ট)
আমার মতে, এখানে দুইটি বিষয় আছে। প্রথমত নিঃসন্দেহে এটি আল্লাহর পক্ষ থেকে, আর দ্বিতীয়ত, আপনি এমনভাবে উত্তর দিয়েছেন যে, যাতে আপনি ২৬ পান। এটি সেদিনই আপনার অবচেতন মন বুঝতে পেরেছিল, তাই সেটি সপ্নের মাধ্যমে বাস্তবে হয়েছে।
+1 টি পছন্দ
করেছেন (3,625 পয়েন্ট)
হ্যাঁ, আমার মনে হয় স্বপ্নটি আল্লাহর পক্ষ থেকেই এসেছে। এর প্রধান কারণ আপনি আল্লাহর নিকট খালেস নিয়তে প্রার্থনা করেছিলেন। আর আল্লাহ উত্তম প্রার্থনা কবুলকারী।আল্লাহ বলেন,

সূরা আল বাকারা (البقرة), আয়াত: ১৮৬

وَإِذَا سَأَلَكَ عِبَادِى عَنِّى فَإِنِّى قَرِيبٌ أُجِيبُ دَعْوَةَ ٱلدَّاعِ إِذَا دَعَانِ فَلْيَسْتَجِيبُوا۟ لِى وَلْيُؤْمِنُوا۟ بِى لَعَلَّهُمْ يَرْشُدُونَ

অর্থঃ আর আমার বান্দারা যখন তোমার কাছে জিজ্ঞেস করে আমার ব্যাপারে বস্তুতঃ আমি রয়েছি সন্নিকটে। যারা প্রার্থনা করে, তাদের প্রার্থনা কবুল করে নেই, যখন আমার কাছে প্রার্থনা করে। কাজেই আমার হুকুম মান্য করা এবং আমার প্রতি নিঃসংশয়ে বিশ্বাস করা তাদের একান্ত কর্তব্য। যাতে তারা সৎপথে আসতে পারে।

আর এটাই আল্লাহর সাহায্যের উত্তম নমুনা।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জুলাই 2018 "স্বপ্নের ব্যাখ্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন এস.এম সাদেক (20 পয়েন্ট)
4 টি উত্তর
আমি জিনা করেছিলাম।আমি আল্লাহর কাছে মনে মনে অনুতপ্ত হয়েছি,ক্ষমা চেয়েছি কিন্তু নামাজ পরে তওবা করিনি।আমি তখন জানতাম না যে এরকম ব্যভিচার করলে পবিত্র কাউকে বিয়ে করা যায়না।আমি আমার স্বামীকে বিয়ের আগে জানিয়েছিলাম যে আমার আগে একজনের সাথে সম্পর্ক ছিল কিন্তু জিনার কথা লজ্জায় বলিনি।বিয়ের কিছুিদন পর সে সব জেনে যায়।এখন সে আমাকে খুব সন্দেহ করে।আমি জানি সেটা তার দোষ না।কিন্তু আমাদের সংসার প্রায় ভেঙ্গে যাওয়ার পথে।আমি ইস্তেগফারের নামাজ পরে আল্লাহর কাছে মাফ চেয়েছি।আমি আমার স্বামীকে অনেক ভালোবাসি।কিন্তু কিভাবে সব ঠিক হবে বুঝি না।আমার জন্য দোয়া করবেন যেন আল্লাহ আমাকে মাফ করেন।?
06 জানুয়ারি 2016 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন সিমিন (11 পয়েন্ট)

322,467 টি প্রশ্ন

412,949 টি উত্তর

127,913 টি মন্তব্য

177,617 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...