বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
24 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (171 পয়েন্ট)
আমি আরব দেশের দোকানে বা পোস্টার ব্যানার এ দেখলাম ওসব হরফে যের যবর কিছুই নেই এগুলো তারা পড়ে কেমনে?আর ধরেন আমি কুরআনের আরবি আয়ত্ত করতে পেরেছি তাহলে আরবদের ভাষাওকি আমি বুঝবো?মানে কুরআনের যে আরবি আর আরব দেশের আরবী একই?

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (36 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর

যের, যবর অর্থাৎ, হরকত ছাড়া আরবী পড়তে হলে আপনাকে আরবী "ইলমুল লোগাত" (ভাষাজ্ঞান) "ইলমুস সরফ" ও "ইলমুন নাহু" (ব্যাকরণ) সম্পর্কে ধারণা থাকতে হবে। তাহলে আপনি বিশুদ্ধভাবে পড়তে পারবেন।

আপনার দ্বিতীয় প্রশ্নের উত্তর পেতে হলে প্রথমত আপনাকে বুঝতে হবে যে, কোরআনের ব্যাকরণ অনেক উঁচু মানের; আর আরবরা তাদের কথার মাঝে কোরআনের সব শব্দ ব্যবহার করে না, তাই কোরআনের আরবী আয়ত্ত করলে আরবদের সব কথা বুঝা সম্ভব নয়। দ্বিতীয়ত, আমাদের মত তাদের মাঝেও আঞ্চলিকতা আছে, তাই আঞ্চলিক ভাষায় কথা বললে সেটা তো কোরআনের আরবীর সাথে সামঞ্জস্য হবেই না।
করেছেন (171 পয়েন্ট)
অর্থ্যাৎ আমাদের দ্বারা হবে না?আচ্ছা যারা আরব দেশে কাজ করতে যায় তারা তো ইলমুল লোগাত,,, ইত্যাদী শিখে না তারা তো পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

320,830 টি প্রশ্ন

410,873 টি উত্তর

127,161 টি মন্তব্য

176,868 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...