বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
39 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (42 পয়েন্ট)
উক্ত সমস্যা থেকে নিস্কূতি পাবার সঠিক ও যুক্তিপুর্ন ব্যাখা চাই

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (300 পয়েন্ট)
আপনি আপনার সমস্ত খারাপ চিন্তা দূর করেন। বন্ধু বন্ধবদের সাথে বেশি মেলামিশা করেন। একনাগারে একাই বেশি ছবি বা নাটক দেখবেন না। বেশি ইন্টারনেট চালাবেন না। বিভিন্ন জায়গায় ঘুরতে যান। সবার সাথে মিলেমিসে থাকেন। একা একা থাকবেন না।
0 টি পছন্দ
করেছেন (2,081 পয়েন্ট)
আমরা কম-বেশি প্রত্যেকে মনে মনে একা একা কথা বলি!এটার সাথে পারিপার্শ্বিক /সামঞ্জস্যপূর্ণ কোন বিষয় থাকে তাহলে ভয়ের কিছু নেই! যেমন-আপনি কারো সাথে জগড়া করলেন,এবং ঐ স্থান ত্যাগ করার পর রাগে/অনুতপ্ত হয়প  আপনি মনে মনে অনেক কিছু বলছেন৷ এমনটি হয়ে থাকে৷ তবে যাদের এই সমস্যা নিয়মিত এবং কোন সামঞ্জস্যপূর্ণ কারণ ছাড়া হয়ে থাকে, তাদের এব্যাপারে সতর্ক ও পরামর্শ নেওয়া প্রয়োজন৷এই কারণটি যদি অতিমাত্রায় না হয়,প্রাথমিক আপনি নিম্নলিখিত কাজগুলো করতে পারেন!ইনশাআল্লাহ ভাল ফল পাবেন-

★ভারসাম্যপূর্ণ ও স্থায়ী দৈনন্দিন তালিকা মেনে চলুন

★কাজে ব্যস্ত থাকুন

★পর্যাপ্ত পরিমাণ ঘুমান

★বিশ্রাম ও আরাম করার জন্য সময় নিন

★পুষ্টিকর এবং সুষম খাবার গ্রহণ করুন

★ধূমপান ও মদ্যপান সহ যাবতীয় নেশা জাতীয় দ্রব্য থেকে দূরে থাকুন

★ নিজেকে সবার থেকে আলাদা করা থেকে বিরত থাকুন

★ধর্মীয় কাজে সময় দিন

★ পর্নোগ্রাফি দেখা পরিহার করুন।

তবে এই সমস্যা যদি অতিমাত্রায় হয়,তখন অবশ্য ই একজন বিশেষজ্ঞ ডাঃ এর পরামর্শ নিন৷ 

এই মনে মনে একা কথা বলার সাথে যদি আরো কিছু লক্ষ্যণ দেখা দেয়, যেমন--ঘরকুনো হয়ে থাকা৷ /মনের কথা অজান্তে বেরিয়ে আসা।ইত্যাদি ইত্যাদি। তবে এটা রোগের লক্ষ্যণ,অনেকে এই রোগকে সিজোফ্রেনিয়া বলে!

কানে গায়েবি আওয়াজ শোনা, একা একা কথা বলা, মনের কথা বাইরে প্রকাশ হয়ে যাওয়া, ঘরকুনো হয়ে থাকা, কাজ না করে অগোছালো থাকা, এলোমেলো ঘুরে বেড়ানো ইত্যাদি উপসর্গ সিজোফ্রেনিয়া রোগে প্রকাশ পেতে পারে।

তাহলে অবশ্যই চিকিৎসা নিন৷ ধন্যবাদ! 

(দক্ষ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন!)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

321,410 টি প্রশ্ন

411,629 টি উত্তর

127,462 টি মন্তব্য

177,162 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...