বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
36 জন দেখেছেন
"বিদেশ যাত্রা" বিভাগে করেছেন (45 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (14,566 পয়েন্ট)
আপনি সরকারি চাকরি করেন, কি সরকারি চাকরি করেন এবং কোন দেশে ভ্রমণ করতে যাতে যাচ্ছেন এ ব্যাপারে কিছুই উল্লেখ করেননি।

আপনি যেখানে চাকরি করেন সেই কর্তৃপক্ষ বরাবর একটি আবেদন করতে হবে যে আপনি এই দেশে ভ্রমণ করতে যেতে যাচ্ছেন এবং আপনাকে অ্যাপ্রুভ করেছে। এরপর আপনি পাসপোর্ট ব্যবহার করে এবং যে দেশে ভ্রমণ করে যাচ্ছেন সেই দেশ কর্তৃপক্ষ ভিসা প্রদান করলে তবে ওই দেশে যেতে পারবেন। আপনি যদি পার্শ্ববর্তী দেশ ভারত ভ্রমণ করতে যেতে চান, সেক্ষেত্রে আপনাকে আপনার ভ্যালিড পাসপোর্টসহ অনলাইনে ভিসার আবেদন ফরম পূরণ করে ফরমের তারিখ অনুযায়ী ইন্ডিয়ান ভিসা এপ্লিকেশন অফিসে যেতে হবে। সেখানে আবেদন পত্রে উল্লেখিত তথ্যগুলো যেমন জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, ব্যাংক স্টেটমেন্ট, চারিত্রিক সনদপত্র, বিদ্যুৎ বিল পরিশোধ পত্র, পূর্বে ভ্রমণ করে থাকলে ওই ভিসার ফটোকপি, আপনার পেশার সনদপত্র সহ হাজির হতে হবে। আপনার ডকুমেন্ট গ্রহন করার পর আপনাকে একটি নির্দিষ্ট তারিখ দিবে সেই তারিখে আপনার পাসপোর্ট আনতে যেতে হবে এবং তখন আপনি জানতে পারবেন আপনাকে ভিসা দেয়া হয়েছে কিনা। যদি আপনার সব তথ্য ঠিক থাকে তাহলে আপনাকে ভিসা প্রদান করা হবে এবং তারপর আপনি ভারতে ঘুরতে যেতে পারবেন।  
জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর

322,711 টি প্রশ্ন

413,228 টি উত্তর

128,054 টি মন্তব্য

177,721 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...