বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
124 জন দেখেছেন
"খেলা" বিভাগে করেছেন (5,669 পয়েন্ট)
করেছেন (2,278 পয়েন্ট)
কম গতির কারণে।

3 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (1,753 পয়েন্ট)
খালেদ মাহমুদ সুজনের বলের গতি তুলনামুলক ভাবে কম। তার বলের গতি ১১০ - ১২০ কি.মি/ঘন্টা। তিনি বর্তমানে বাংলাদের জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। আর বাঙালির ট্রল বাহিনীর বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে নাকি তার এই বোলিং এর গতিটি পছন্দ হয়নি। তাই তাকে উপহাস করে ট্রল বাহিনীরা "গতি দানব" নামটি রাখেন।
করেছেন (5,669 পয়েন্ট)
এর পূর্বে থেকেই তার নিকনেম গতিদানব ছিল। ট্রল তো এখন করা হচ্ছে। কিন্তু এরকম গতির বোলারকে গতিদানব নিকনেমের কারণ কী? এটাই মূলত জানতে চাচ্ছি।
করেছেন (1,753 পয়েন্ট)
আসলে ট্রল তাকে অনেক আগে থেকেই করা হতো। কিন্তু তখন এখনকার মতো ভাইরাল হতো না। এখন সোশাল মিডিয়াতে খুব তারাতারিই সবকিছু ভাইরাল হয়। তাই আপনার মনে হচ্ছে যে, তাকে এখন থেকে ট্রল করা হচ্ছে।

তিনি অল্প বয়সের বিয়ে করায় তার সাথীরা তাকে "চাচা" বলে ডাকতো। এখন সেটা সোশাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়ে গেছে। তাকে নিয়ে এতো ট্রল করা হতো যে তার আরেকটা নিক নেম রাখা হয় "ট্রলম্যান"।

 এই নিকনেম গুলো বিভিন্ন ঘটনার প্রবাহে ভাইরাল হয়ে যায়। যেমন: "গতি দানব" নিকনেম টা মূলত অনেক আগেই রাখা হয় কিন্তু জাতীয় দলের কোচ হওয়ার পর ব্যাপক ভাবে ভাইরাল হতে শুরু করে।

তাকে উপহাস করতেই তার নাম গতি দানব রাখা হয়েছে।
করেছেন (5,669 পয়েন্ট)
আপনাকে ধন্যবাদ।
+2 টি পছন্দ
করেছেন (590 পয়েন্ট)
কারন তার বলের গতি ১১০-১২০ এর মধ্যে থাকতো
করেছেন (5,669 পয়েন্ট)
তাহলে তার নিকনেম গতিদানব রাখা হয়েছে কেন? কে রেখেছে?
0 টি পছন্দ
করেছেন (3,217 পয়েন্ট)

খালেদ মাহমুদ সুজনের বলের গতি তুলনামুলক ভাবে কম। তার বলের গতি ১১০ - ১২০ কি.মি/ঘন্টা। আর গতিদানব নামটি তার গতির জন্য নয়, উপহাস করার জন্য দেওয়া হয়েছে। যেমনঃ- একটা ক্লাসের দুর্বল স্টুডেন্টকে অনেক সময় ব্রিলিয়ান্ট বলে উপহাস করা হয়, যেমনঃ- ' এই যে আসছে ব্রিলিয়ান্ট শফিক! ' এখানে কিন্তু শফিককে সত্যি সত্যি  ব্রিলিয়ান্ট বলা হয়নি। বরং সে দুর্বল হওয়ায় টিটকারি করতে 'ব্রিলিয়ান্ট' বলা হয়। একই কারণে খালেদকে গতিদানব বলে ব্যঙ্গ করা হতো।

করেছেন (5,669 পয়েন্ট)
এ তো এখন মানে কোচ হবার জন্য নানা কথা বলার পর থেকে! নাকি আগে থেকেই উনাকে নিয়ে ট্রল করা হত?
করেছেন (3,217 পয়েন্ট)
গতিদানব উপাধিটি অনেক আগের। কিন্তু সাম্প্রতিক সময়ে সে কোচ হতে চাওয়ায় তা ভাইরাল হয়ে গেছে।
করেছেন (3,217 পয়েন্ট)
তাছাড়া আজ থেকে ১০-১৫ বছর আগে ট্রল কী সেটাই অধিকাংশ লোক জানত না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
27 জুলাই "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুহাম্মাদ জাহিদ (2,144 পয়েন্ট)
1 উত্তর
19 নভেম্বর 2015 "খেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মুহাম্মাদ সুজন খান (67 পয়েন্ট)

321,139 টি প্রশ্ন

411,301 টি উত্তর

127,299 টি মন্তব্য

177,047 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...