বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
6 জন দেখেছেন
"কৃষি" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

জনাব , 

আসসালামূ আলাইকুম , আশাকরি ভাল আছেন । এই যে, আমি আমার একটা জমির বিরাট সমস্যাই পড়েছি । উক্ত সমস্যাটি কিভাবে সমাধান করা যাবে তার একটি বিহিত সমাধান প্রার্থনা করছি। নিম্নে সমস্যাটি আলোচনা করা হল ।

 

সমস্যা  :  আমার পিতা একজন হতদরিদ্র কৃষক । ২০০১ সালে আমার পিতা ১.৫০ টাকা দরে আমার নানার কাছথেকে ১২.৫০ শতক জমি ক্রই করে । এখন কথা হোচ্ছে আমার পিতার ক্রইকিত জমির দলিলে আমার পিতার ও আমার দাদার নাম ঠিক থাকলেও চুড়ান্ত পর্যায়ে প্রকাশিত গেজেটের মাঠ পর্চায় আমার পিতার নাম ভুল হয়ে আছার সিকদার এবং দাদার নাম ইসমাইল হয়েছে । প্রকতি নাম হবে পিতা: আনছার সিকদার, দাদা: মৃত শফি উদ্দিন সিকদার । আমার পিতা মাতা অশিক্ষিত হওয়ায় তারা এতদিন এ ভুল ধরতে পারিনি । এখন আমার নানা মারা গেছে । এমতাবস্থাই উক্ত পর্চার নাম সংসধন করব কিভাবে তার একটা বিহিত সমাধানের প্রার্থনা করছি ।image

আপনি কি এই প্রশ্নের উত্তর দিতে পারবেন? এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
2 টি উত্তর
Hsc 1st Year পড়ার পর ছেড়ে দিয়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন যখন ইন্টার পরীক্ষা চলছে আমার মনে হচ্ছে আমি ইন্টার পরীক্ষাটা না দিয়ে ভুল করেছি। এই চিন্তা করতে করতে আমার রাতের ঘুম পর্যন্ত হারাম হয়ে যাচ্ছে। Hsc ছাড়ার কারণ ছিলো পয়েন্ট কম আসলে ক্যারিয়ারের সমস্যা হবে আর আমি যে মানের লেখা পড়া করতাম উঠা দিয়ে ৩ পয়েন্ট এর বেশী পয়েন্ট আসতো না। আর বিজ্ঞান বিভাগের ছাত্র হলেও আমার একদম পড়তে ইচ্ছা হতো না। সারাদিন বাইরে আড্ডাবাজি করতাম। তাই Hsc ছেড়ে ডিপ্লমাতে ভর্তি হয়েছিলাম। এখন আমার মনে হচ্ছে সিদ্ধান্তটা আমার জীবনের নেওয়া সবচেয়ে খারাপ সিদ্ধান্ত। আমার মা বাবাও আমার ১ বছর নষ্টের সিদ্ধান্তে খুশি নন। মানসিকভাবে আমি এখন খুব খারাপ পর্যায়ে আছি কিন্তু সিদ্ধান্তটা আমার নিজের হওয়াই আমি সেটা কাওকে দেখাতেও পারছিনা, বলতেও পারছি না।?
04 এপ্রিল 2017 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Khshakib (13 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

321,473 টি প্রশ্ন

411,719 টি উত্তর

127,488 টি মন্তব্য

177,211 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...