বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
83 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (513 পয়েন্ট)

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (9,565 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনি দশম শ্রেণির ছাত্র বয়স খুব বেশি হলে ১৬/১৭ হবে। এই বয়স এ প্রেম করা কোন ভাবেই উচিত নয়। আগে আপনি নিজে প্রতিষ্ঠিত হন তাঁর পর প্রেম করার কথা ভেবেন। এখন নিজের লাইফ টা কে গুছিয়ে নেওয়ার সময় প্রেম করে লাইফ টা শেষ করার নয়। তাই আমার মতে এখন প্রেম না করাই উত্তম হবে।       
করেছেন (1,840 পয়েন্ট)
সত্যি বলতে কি কোন বয়সেই প্রেম করাটা আল্লাহ হালাল করেন নি। যেহেতু এটা করতে গেলে ছেলে মেয়েরা অনৈতিক কাজে জড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে।
অবশ্য এই যুগে যোগাযোগ ব্যবস্থাটা এত সহজ হয়ে গেছে যে কম বয়সী ছেলেমেয়েরা যখন তখন নিজেদের মধ্যে Communicte করতে পারে আর এর মধ্যে একটা ভাল লাগা তৈরী হয়ে যায়। সেক্ষেত্রে বিয়ের বয়স হলে বিয়ে করে নেয়া উচিৎ যদি পরিবার মেনে নেয়। আর বয়স যদি কম হয় তাহলে তো সম্ভব না।

আপনি ও আপনার উত্তরে এটাই বুঝিয়েছেন। তবে আমার মতে আপনি এসব প্রশ্নে গাইড করার সময় ইসলামী যুক্তিটাও সাথে তুলে ধরতে পারেন। জানিয়ে দিতে পারেন এভাবে জেনে শুনে ইচ্ছাকৃত ভাবে ভুল করা ঠিক না।

তবে ডিজিটাল ছেলেমেয়ে বলে কথা! তাই মানা না মানা ওদের ব্যাপার। একবার যখন এই চিন্তা মাথায় এসেছে সে সেই পথে যাবেই ....

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

323,103 টি প্রশ্ন

413,687 টি উত্তর

128,185 টি মন্তব্য

177,936 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...