বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
85 জন দেখেছেন
"গ্রাফিক্স ডিজাইন" বিভাগে করেছেন (12 পয়েন্ট)
কম্পিউটারের দ্বারা কার্টুন ভিডিও তৈরি করতে কম্পিউটারে কি গ্রাফিক্স কাড লাগানো লাগবে?

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,368 পয়েন্ট)
হ্যাঁ লাগে। আপনি যদি Professional ডিজাইনার এবং ভিডিও এডিটিং করতে চান তাহলে Graphics card মানে ভিডিও কার্ড আপনার জন্য একটি অত্যাবশ্যকীয় বস্তু। যদি বিজনেস এর উদ্দেশ্যে কার্টুন তৈরী করতে চান তাহলে অবশ্যই Graphics card ব্যবহার করুন।

Graphics card কেন লাগবে?
সাধারণত আমরা যে ধরনের এডিটিং সফটওয়্যারগুলো ব্যবহার করে থাকি যেমন Photoshop, Illustrator ইত্যাদি সফটওয়্যারগুলোতে ভারি কাজ করতে গেলে দেখা যায় পর্যাপ্ত RAM এর অভাবে কম্পিউটার ল্যাগিং করে অর্থাৎ, গতি কমে যায়। কারণ এই ধরনের সফটওয়্যারগুলোতে ছবি বা ভিডিও অপটিমাইজ ও কাস্টমাইজ করার জন্য প্রচুর জায়গা লাগে। যা কম্পিউটারের মূল RAM জোগান দিতে পারেনা। এই জায়গার যোগান দিতে এবং ছবি ও ভিডিও লোডিং দ্রুত করার উদ্দেশ্যে গ্রাফিক্স কার্ড ব্যবহার করা হয়। এর ফলে কাজ আরো Smooth হয় এবং গ্রাফিক্স এর কাজের গতি আরো বৃদ্ধি পায়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
18 সেপ্টেম্বর 2018 "গ্রাফিক্স ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন সুবির চন্দ্র সরকার (35 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর
10 অগাস্ট "গ্রাফিক্স ডিজাইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Icc (103 পয়েন্ট)

330,591 টি প্রশ্ন

421,309 টি উত্তর

130,852 টি মন্তব্য

180,819 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...