বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
19 জন দেখেছেন
"অর্থনীতি" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটছে এটি সত্যি। দেশ সম্মৃদ্ধির পথে এগোচ্ছে সেটাও মানছি। কিন্তু আপনার কি মনে হচ্ছে এই অর্থনৈতিক সম্মৃদ্ধির সুফল দেশের প্রান্তিক জনগন পাচ্ছে? তাদের জীবনযাত্রার মানের উন্নয়নের হার কি এই অর্থনৈতিক উন্নয়নের সমানুপাতিক? নাকি শুধুমাত্র বিত্তবানদের উন্নতিতেই এই অর্থনৈতিক উন্নয়ন? 

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (916 পয়েন্ট)
ক্রমবর্ধমান অর্থনীতির সাথে সবারই জীবযাত্রার মানের উন্নয়ন ঘটছে না । ক্রমফর্ধমান অর্থনীতির কারণে সবারই উদ্দেশ্য হয় অধিক বিনিয়োগ এবং অধিক মুনাফা অর্জন । এক্ষেত্রে যারা ধনী তারাই বিনিয়োগ করতে পারে।এবং তারা নিজেদের অর্থনৈতিক ব্যবস্থাকে স্বচ্ছল করতে গরীব শ্রমিকদের নির্যাতিত করছে । তাদের ন্যায্য পাওনা দিচ্ছে না । এতে করে গরীবদের জীবন দুর্দশার মধ্যেই থেকে যাচ্ছে । তাদের জীবনযাত্রার মানের কোনো উন্নয়ন হচ্ছে না । কেননা তারা দরিদ্রতার কারণে মূলধন সঞ্চয় এবং বিনিয়োগ করতে পারে না । তাই বলা যায় , ক্রমবর্ধমান অর্থনীতির কারণে সমাজের শুধুমাত্র উচ্চশ্রেণির লোকের জীবনযাত্রার মান উন্নত হচ্ছে । সবারই হচ্ছে না । তথ্যসূত্র : সমাজ, নবম-দশম শ্রেণি ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 ফেব্রুয়ারি 2018 "অর্থনীতি" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃনিয়ামুল ইসলাম (11 পয়েন্ট)
0 টি উত্তর
0 টি উত্তর
23 নভেম্বর 2017 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন পুলব (11 পয়েন্ট)

331,503 টি প্রশ্ন

422,319 টি উত্তর

131,130 টি মন্তব্য

181,113 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...