বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
40 জন দেখেছেন
"রান্না" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বাসায় আজকে আমি রান্না করব। যা যা আছে: কাঁকরোল, পটল, মিষ্টি লাউ, আলু, কাঁচা মরিচ, আর অন্যান্য মসলা যা লাগে সব আছে। এগুলো দিয়ে সবজির তরকারী রান্না করার একটি রেসিপি বলে দিন। ৫ জনের জন্য।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (165 পয়েন্ট)
প্রথমে সবগুলো সবজি  ছোট ছোট করে কেটে নিন।  এর পর চুলায় পরিমাণ মত তেল দিয়ে এর মধ্যে পেয়াজ কুচি,  ২, ৩ টা এলাচ ,  তেজপাতা ও এক টুকরা দারুচিনি  দিয়ে নারতে থাকুন।  পেয়াজের রঙ হাল্কা বাদামী হয়ে এলে এতে এক মুঠ মুসুর ডাল ধুয়ে ছেরে দিন।  তারপর অল্প একটু নাড়াচাড়া করে এক কাপ পানি ঢেলে দিন।  তারপর সবজির পরিমাণ বুঝে লবণ,  হলুদের গুড়া মরিচের গুড়া ,  ধনিয়া গুড়া,  জিরার গুরা দিয়ে নারতে থাকুন।  ২ চা চামচ পেয়াজের পেষ্ট দিতে পারেন।  এতে সবজি ঘন দেখাবে এবং খেতেও একটু বেশি টেষ্ট হবে।  এর পরে কাচামরিচ কুচি দিয়ে ভালোভাবে মসলা কষিয়ে সবজি ছেড়ে দিন।  অল্প একটু পানি দিয়ে সবজি আবার কষিয়ে নিন।  তারপর প্রয়োজন মত পানি দিয়ে হাল্কা আচে রান্না করুন।  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 নভেম্বর 2018 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Zahid 420 (373 পয়েন্ট)
3 টি উত্তর
03 এপ্রিল "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজস্র অর্জিতা (17 পয়েন্ট)
1 উত্তর
05 নভেম্বর 2018 "রান্না" বিভাগে জিজ্ঞাসা করেছেন Zahid 420 (373 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

323,204 টি প্রশ্ন

413,801 টি উত্তর

128,237 টি মন্তব্য

177,968 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...