বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
92 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
স্বামী-স্ত্রী  প্রতিদিন সহবাস করলে কি কারো কোন ক্ষতি হতে পারে?

সঠিক নিয়মে স্বাস্থের উপরে কোন প্রভাব না ফেলে সহবাসের নিময় কানুন জানতে চাই।      

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (762 পয়েন্ট)

বয়স অনুপাতে সহবাসের নিয়ম বিভিন্ন যৌন বিজ্ঞানীর বক্তব্য, বয়সের সাথে সাথে মিলন ইচ্ছা স্তিমিত হয়ে আসে। তবে ডঃ কিনসী এ ব্যাপারে বহু গবেষনা করে বিবাহিত ও বয়ঃপ্রাপ্ত পুরুষ-নারীর মিলন সংখ্যা নিয়ে একটি রিপোর্ট লিখেছেন। তা হলোঃ


১) ২০ বছর সপ্তাহে ১৪ বার। ২) ২১-২৬ বছর সপ্তাহে ১২ বার। ৩) ২৬-৩২ বছর সপ্তাহে ১০ বার। ৪) ৩২-৩৮ বছর সপ্তাহে ৮ বার। ৫) ৩৮-৪৫ বছর সপ্তাহে ৭ বার। ৬) ৪৫-৫১ বছর সপ্তাহে ৫ বার। ৭) ৫১-৬০ বছর সপ্তাহে ৩ বার। ৮) ৬০+ বছর সপ্তাহে ১ বার বা সম্পুর্ন বন্ধ।

শারীরিক মিলনের স্বাস্থ্য উপকারিতা : ১) আপনার হার্টকে ভাল রাখতে পারে এই শারীরিক মিলন। যার কামোদ্দীপনা ও অনুভূতি যতো বেশি জোরালো হবে তার হার্ট ততো বেশি সক্রিয় ও বলিষ্ঠ হবে। ২) প্রোস্টেট ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুঁকিকে কমিয়ে দেয় শারীরিক সম্পর্ক। ৩) কর্মস্থলে নিজেকে গুটিয়ে রাখার প্রবণতা থাকে না। আগের চেয়ে বেশি বহির্মুখী ভাবধারা প্রকাশ পায় সার্বিক আচরণে। সমস্যা সমাধানের দক্ষতা ও সৃজনশীলতা বাড়ে। ৪) এর ফলে আপনাকে দেখে আরও তরুণ, সজীব ও প্রাণবন্ত মনে হবে। কারণ এটি এক ধরনের শারীরিক ব্যায়ামও বলা চলে। ৫) স্বাস্থ্যসম্মত শারীরিক মিলন মানসিক চাপ কমাতে সাহায্য করে। ৬) মস্তিষ্ককে সজাগ ও সক্রিয় করে তোলে।


সুস্থ ও সুন্দর যৌন জীবনের অনন্য স্বাস্থ্য উপকারিতা : বিয়ে করার কথা ভাবছেন? তাহলে বিয়েটা করেই ফেলুন। কেননা চিকিৎসকেরা বলছেন যে সুস্থ ও সুন্দর যৌন জীবনের আছে হরেক রকম স্বাস্থ্য উপকারিতা। নিয়মিত যৌন মিলন শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি নানান ধরনের শারীরিক সমস্যা কমিয়ে ফেলে। ফলে সুস্থ ও সুন্দর একটি যৌন সম্পর্ক গড়ে তুললে সুখী,সুস্থ ও দীর্ঘ জীবন লাভ করা যায়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

312,692 টি প্রশ্ন

402,269 টি উত্তর

123,557 টি মন্তব্য

173,254 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...