বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
72 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
সম্পাদিত
আমি অবিবাবিতা এবং ভার্জিন।। আমার মাসিক একদম রেগুলার ছিল।। গত জুন মাসের ৬ তারিখে আমার মাসিক হয় এবং তা তিন দিনেই ভালো হয়ে যায়।। কিন্তু এ মাসের ৬ তারিখ পেরিয়ে আজ ১২ তারিখ হয়ে গেছে তবুও মাসিক হয়নি।। এদিকে আমার সব লক্ষণ প্রেগনেন্সির মতো।। মাথা ব্যথা,মাথা ঘোরা,বমি ভাব,ঘন ঘন প্রসাব,সাদা স্রাব,ঘুম ঘুম ভাব,দূর্বলতা,ইনসোমনিয়া,খাবারে অনিহা,কোষ্ঠকাঠিন্য,এসিডিটি,ব্রেস্ট নরম হয়ে আছে এবং তলপেট ব্যথা ও ভারী হয়ে আছে।।

এগুলো কেন হচ্ছে? আমি কি প্রেগনেন্ট? প্রচন্ড টেনশনে আছি।। কেউ সমাধান দিন প্লিজ !

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (15,724 পয়েন্ট)

আপনি তো অবিবাহিতা ও ভার্জিন অর্থাৎ স্বামী  সহবাস বা শারীরিক মিলন না করলে  প্রেগন্যান্ট হবেন কেনো। যদি আপনি  যৌন মিলন না করে থাকেন তাহলে প্রেগন্যান্ট হবেন না আপনি শতভাগ নিশ্চিত থাকুন।

আপনার মাসিক নিয়মিত  ভাবেই হত কিন্তু শারীরিক দুর্বল  ও মানুসিকতার কারনেও হয়তো এ মাসে মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে আপনি অপেক্ষা করুন অবশ্যই মাসিক হবে।
আপনার মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে মূলত শারীরিক দুর্বল,আয়রনের ,ভিটামিন, এর অভাব,মানুসিক দুশ্চিন্তা যোনি ইনফেকশন এর কারনে সাদা স্রাব হচ্ছে ও মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে। তাই অপেক্ষা করুন
আর হ্যা মাথা ব্যথা,মাথা ঘোরা,বমি ভাব,ঘন ঘন প্রসাব,সাদা স্রাব,ঘুম ঘুম ভাব,দূর্বলতা,খাবারে অনিহা,কোষ্ঠকাঠিন্য,এসিডিটি,ব্রেস্ট নরম হয়ে আছে এবং তলপেট ভারী হয়ে আছে।
আপনার উক্ত লক্ষন গুলোর সাথে প্রেগন্যান্সি লক্ষনের মিল থাকলেও ইহা মাসিকের পূর্ব লক্ষন হিসাবে ধরা হয়। যেহেতু আপনি অবিবাহিতা ও ভার্জিন তাহলে উক্ত লক্ষন গুলো আপনার মাসিকের পূর্বের লক্ষন তাই আপনি আগামী ৩/৪ দিন অপেক্ষা করুন মাসিক হবে ইনশাআল্লাহ্‌।
যোনিতে আংগুল দিবেন না। 
ভেজা কাপড় পরে বেশিক্ষণ থাকবেন না। গোসল বা ব্যায়ামের পর যত তাড়াতাড়ি সম্ভব ভেজা কাপড়টি পাল্টে নিবেন। 
আপনার যৌনাঙ্গ পরিষ্কার রাখুন সবসময়। আর প্রসাব বা পায়খানা করার সময় হাত দিয়ে সামনে থেকে পেছনে এই নিয়মে পরিষ্কার করতে হবে। খেয়াল রাখবেন পায়খানার রাস্তার জীবাণু যেন যোনিতে না লাগে।
আশা করি বুঝতে পারছেন। 
আর হ্যা সাদা  স্রাব নিয়ন্ত্রণ এ রাখুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
26 অগাস্ট "অ্যান্ড্রয়েড" বিভাগে জিজ্ঞাসা করেছেন Afjol khan (91 পয়েন্ট)
0 টি উত্তর
28 ফেব্রুয়ারি 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ইঞ্জি: মাসুম (21 পয়েন্ট)

341,690 টি প্রশ্ন

434,851 টি উত্তর

135,959 টি মন্তব্য

184,327 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...